ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বিএনপির আন্দোলনে নেতাকর্মী ছাড়া কোনো জনগণ নেই: সেতুমন্ত্রী

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৮, ২৫ জানুয়ারি ২০২৩

বিএনপির আন্দোলনে নেতাকর্মী ছাড়া কোনো জনগণ নেই: সেতুমন্ত্রী

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের উন্নয়নের জ্বালায় জ্বলছে বিএনপি। তারা এখন পথ হারা পথিকের মতো দিশেহারা। মাত্র সূচনা করেছি , খেলা এখনো শুরু করিনি আমরা। বিএনপির আন্দোলনের নেতাকর্মী ছাড়া কোনো জনগণ নেই বলেও জানান মন্ত্রী।

বুধবার (২৫ জানুয়ারি) বঙ্গবন্ধু এভিনিউয়ে এক সমাবেশে এসব কথা বলেন ওবায়দুল কাদের। বিএনপিকে উদ্দেশ্য করে সেতুমন্ত্রী বলেন, এটা পাল্টাপাল্টি কর্মসূচি নয়। এটা গণঅভ্যুত্থানের কর্মসূচি। বিএনপি এসব দিবস পালন করে না।

 

স্বাধীনতা লাখো শহীদের রক্ত,মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আসা এক সংগ্রামের নাম। স্বাধীনতা একদিনে আসেনি হাজার বছরের আন্দোলন সংগ্রাম আর লড়াইয়ের মাধ্যমে এসেছে। পাকিস্তানের বিরুদ্ধে ২৩ বছর সংগ্রাম করে এদেশের স্বাধীনতা এসেছে। স্বাধীনতা হঠাৎ করে আসার কোনো গল্প নয় বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের কর্মসূচিতে বিএনপির কেনো অন্তর জ্বালা? প্রশ্ন রেখে মন্ত্রী বলেন, মির্জা ফখরুল লাল কার্ড দেখাতে গিয়ে শুন্য হাতে ফিরলো। সরকার পতন, ৫৪ দল, ১০ দফা, তত্ত্বাবধায়ক সরকার সবই বিএনপির ভুয়া আন্দোলন। বিএনপির হাঁকডাক, লোটাকম্বল, মশার কয়েল, ৭ দিন আগ থেকে সমাবেশের প্রস্তুতি সবই ব্যর্থ। 

বিএনপি সোহরাওয়ার্দী আন্দোলন না করে গরুর হাটের আন্দোলন করেছে। বিএনপির আন্দোলন থেকে জোয়ার থেকে ভাটার দিকে যাচ্ছে। ভুয়া জোটের মাধ্যমে গঠন করা বিএনপি ভুয়া। তাদের জনগণ বিশ্বাস করে না।

বিএনপি বাকশাল নিয়ে কথা বলে এটা জাতীয় দল, এ দলে বঙ্গবন্ধুর কাছে জিয়া দরখাস্ত করে সদস্য হয়েছিলো। কৃষক শ্রমিক আন্দোলন করেছিলো তাদেরকে আপনারা গুলি করে হত্যা করেছিলেন। কৃষক শ্রমিককে বিএনপির পছন্দ নয় বলেও জানান মন্ত্রী। 

দেশের উন্নয়নের জ্বালায় জ্বলছে বিএনপি। বিএনপি এখন পথ হারা পথিকের মতো দিশেহারা। মাত্র সূচনা করেছি আমরা, খেলা এখনো শুরু করিনি আমরা। বিএনপির আন্দোলনের নেতা কর্মী ছাড়া কোনো জনগণ নেই।

এসময় তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগকে দ্রুত কমিটি প্রদানের নির্দেশ দেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

পর্যটন, খাদ্য, জ্বালানি ও স্বাস্থ্যখাতে থাই বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার। রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার আশ্বাস থাইল্যান্ডের। সরকারী পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি চুক্তি দু’দেশের।
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৭৫ বছরের রেকর্ড ভাঙলো তাপপ্রবাহ।
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৩ নেতা-কর্মী বহিষ্কার।
তানজানিয়ায় বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৫৫ জন নিহত। বাস্তুচ্যুত ২ লাখের বেশি মানুষ।
যেকোন ধরনের ভিসা থাকলেই ওমরাহ করা যাবে- সৌদি সরকারের নতুন ঘোষণা।
প্রিমিয়ার ক্রিকেট লিগে সিটি ক্লাবকে ৮৭ রানে হারালো রূপগঞ্জ টাইগার্স।