ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

৫০০ কোটি টাকার বন্ড ইস্যু করবে ওয়ান ব্যাংক

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১০:০০, ২৯ মে ২০২৩

৫০০ কোটি টাকার বন্ড ইস্যু করবে ওয়ান ব্যাংক

শেয়ারবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক লিমিটেড ৫০০ কোটি টাকার সাবঅর্ডিনেট বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংকটির টায়ার-২ মূলধনের অংশ হিসেবে সাত বছর মেয়াদি এ বন্ড প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

চলতি ২০২৩ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ওয়ান ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২৮ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ৪৩ পয়সা (পুনর্মূল্যায়িত)।

৩১ মার্চ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৩৪ পয়সায়।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ বোনাস ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে ওয়ান ব্যাংকের পরিচালনা পর্ষদ। ঘোষিত ডিভিডেন্ড ও আলোচ্য অর্থবছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ১০ অক্টোবর বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে ব্যাংকটি। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ আগস্ট।

আলোচ্য অর্থবছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। য আগের হিসাব বছরের একই সময়ে ছিল ৮৬ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর, ২০২২ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ১৫ পয়সায়। যা আগের অর্থবছর শেষে ছিল ১৮ টাকা ৬ পয়সায় (পুনর্মূল্যায়িত)।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

যুদ্ধ বন্ধ করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে- ব্যাংককে জাতিসংঘের সম্মেলনে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাচন ব্যর্থ হলে এ বছরের ৭ জানুয়ারির ভোটে প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে- প্রধান নির্বাচন কমিশনার।
আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করালেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত।
আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। মে মাসে বৃষ্টির সম্ভাবণা থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ার সুযোগ কম। বৃষ্টির জন্য বিভিন্ন জেলায় বিশেষ নামাজ।
মিয়ানমারের সেনা বাহিনীর সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি।
গাজায় ইসরায়েল বাহিনীর হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে এভারটন। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।