ঢাকা,  শনিবার  ০২ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ

শিরোপা জেতেনি ভারত, সিদ্ধান্ত পরিবর্তন

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২১:২৪, ৮ ফেব্রুয়ারি ২০২৪

শিরোপা জেতেনি ভারত, সিদ্ধান্ত পরিবর্তন

দুই দলের প্রত্যেক ফুটবলার শট নিলেন টাইব্রেকারে। সবাই খুঁজে পেয়েছেন জালের দেখা। তাই চ্যাম্পিয়ন দল বেঁছে নিতে টসের আশ্রয় নিতে হয়েছে রেফারিকে। যেখানে কপাল পুড়েছে বাংলাদেশের। ২২ শটের টাইব্রেকারের শেষে চ্যাম্পিয়ন হওয়ার উৎসব করে ভারত। কিন্তু প্রতিবাদ জানায় বাংলাদেশ। টসের মাধ্যমে শিরোপা নির্ধারণের সিদ্ধান্ত মানতে পারেনি স্বাগতিকরা।

ম্যাচ কমিশনারও নিজের ভুল স্বীকার করেন। তাই টসের সিদ্ধান্ত প্রত্যাহার করে ফের পেনাল্টি শুটআউট চলার ঘোষণা দিয়েছেন রেফারি। কিন্তু বাংলাদেশ মাঠে ফিরলেও এখনো দেখা যায়নি ভারতকে। তারা মাঠে ফিরবে কি না তা নিয়ে এখন চলছে অনিশ্চয়তা।  এর আগে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে ১-১ ব্যবধানের সমতায় ছিল দুই দল।  

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলা গড়ায় টাইব্রেকারে। দুই দলের ১১ ফুটবলারই পেনাল্টি থেকে গোল করলেন। হুট করেই ম্যাচ কমিশনার ডি.সিলভা জয়সুরিয়া ডিলান সিদ্ধান্ত দিলেন টস ভাগ্যে নিষ্পত্তি হবে শিরোপার।

কিছু বুঝে ওঠার আগেই রেফারির ডাকলেন বাংলাদেশের অধিনায়ক আফঈদা খন্দকারকে। ভারতের সঙ্গে টসে হেরে যায় বাংলাদেশ। ভারতকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। বাংলাদেশের অধিনায়কের চোখে-মুখে স্পস্ট বিভ্রান্তি। মাঠে শুরু হয় হয় গণ্ডগোল।

বাইলজ অনুযায়ী, এই ম্যাচে পেনাল্টি শুটআউট চলবে। সাডেন ডেথে হবে নিষ্পত্তি। কিন্তু তা না করে হলো টস।  এ নিয়ে আপত্তি জানায় বাংলাদেশ। অপর পাশে শিরোপা উদযাপনে মাতে ভারত। দীর্ঘ সময় কথা চলার পর নিজের ভুল মেনে নেন ম্যাচ কমিশনার। বাফুফের মিডিয়া ম্যানেজার সাদমান সাকিব জানান, ম্যাচ কমিশনার পেনাল্টি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত দেন । ’তবে ভারত এই সিদ্ধান্তের প্রতিবাদ করে মাঠ ছেড়ে চলে যায়। ভারতের জন্য আধা ঘণ্টা অপোর সিদ্ধান্ত নিয়েছেন ম্যাচ কমিশনার। এরপর আসবে নতুন সিদ্ধান্ত। ভারত মাঠে না আসলে বাংলাদেশকে চ্যাম্পিয়ন ঘোষণা করার সম্ভাবনাই বেশি।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডের ঘটনায় পুলিশ বাদী মামলা দায়ের। আসামি অজ্ঞাতনামা।
নিচতলার একটি দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বেইলী রোডের আগুনের সূত্রপাত - র‌্যাব মহাপরিচালক। নিহতের সংখ্যা বেড়ে ৪৬। ৪০ জনের মরদেহ হস্তান্তর। হাসপাতালে ভর্তি ১২ জনের অবস্থা আশংকাজনক।
বেইলী রোডে অগ্নিকান্ডের ঘটনায় রেস্টুরেন্টের মালিকসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।
ভবন মালিকদের উদাসীনতায় এতোগুলো মানুষকে জীবন দিতে হলো- জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অসন্তোষ। প্রকৃত ক্ষতিগ্রস্তরা যাতে বীমা সুবিধা পায় সেদিকে নজর দেয়ার আহবান।
নতুন ৭ প্রতিমন্ত্রী হলেন- নওগাঁর শহীদুজ্জামান সরকার (পরিকল্পনা), রাজশাহীর আব্দুল ওয়াদুদ (পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ), চট্টগ্রামের নজরুল ইসলাম চৌধুরী (শ্রম ও কর্মসংস্থান), সংরক্ষিত নারী আসনের এমপি রোকেয়া সুলতানা (স্বাস্থ্য), শামসুন নাহার (শিক্ষা), ওয়
উত্তর টেক্সাসে এক হাজার ৭০০ বর্গ মাইল বা চার হাজার ৪০০ বর্গ কিলোমিটার বনভূমি জুড়ে দাবানল জ্বলছে। টেক্সাসের ইতিহাসে এটিই সবচেয়ে বড় দাবানল।
পাকিস্তান জাতীয় পরিষদের নতুন স্পিকার আয়াজ সাদিক।
কুমিল্ল­া ভিক্টোরিয়ানসকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জিতলো ফরচুন বরিশাল।