ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

কিশান-সূর্যকুমার তাণ্ডবে মুম্বাইয়ের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:১৪, ১২ এপ্রিল ২০২৪

কিশান-সূর্যকুমার তাণ্ডবে মুম্বাইয়ের দারুণ জয়

হারের বৃত্তে ঘুরপাক খাওয়া রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জ্বলে ওঠে। ডু প্লেসি, রজত পতিধর ও দিনেশ কার্তিকের পঞ্চাশ ছাড়ানো ইনিংসে বড় সংগ্রহ পায় তারা। জবাব দিতে নেমে ব্যাট হাতে তাণ্ডব চালান ইশান কিশান ও সূর্যকুমার যাদব। তাদের ঝড়ো ব্যাটিংয়ে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে মুম্বাই।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২৫তম ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে বেঙ্গালুরুকে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিকরা। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে বেঙ্গালুরু সংগ্রহ করে ১৯৬ রান। এই রান ২৭ বল হাতে রেখেই তাড়া করে ফেলে মুম্বাই।

বিরাট কোহলিকে (৩) হারিয়ে শুরু হয় বেঙ্গালুরুর ইনিংস। তবে আরেক ওপেনার ফাফ ডু প্লেসি চালাতে থাকেন ব্যাট। অপরপ্রান্তে উইল জ্যাকস এসে ৮ রানে বিদায় নিলে ডু প্লেসিকে সঙ্গ দেন রজত পতিধর। ৪৭ বলে ৮২ রানের ঝড়ো জুটি গড়ার পথে দুইজনই পান ফিফটির দেখা। স্রেফ ২৫ বলে অর্ধশতক পূর্ণ করেন পতিদর। আর ডু প্লেসির লাগে ৩৩ বল। রজতকে ফিরিয়ে এই জুটি ভাঙেন কুটসিয়া। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি ডু প্লেসিও। ৪০ বলে তার সংগ্রহ ৬১ রান।  

দুই গুরুত্বপূর্ণ ব্যাটারের বিদায়ের পর ক্রিজে এসে তাণ্ডব চালান দিনেশ কার্তিক। স্রেফ ২২ বলে পঞ্চাশ পূর্ণ করা এই ব্যাটার ৫ চার ও ৪ ছক্কায় ৫৩ রান করে দলকে এনে দেন বড় সংগ্রহ। বাকিদের বাজে বোলিংয়ের দিনে মুম্বাইয়ের হয়ে আলো ছড়ান বুমরাহ। ৪ ওভারে ২১ রান খরচায় তিনি নেন ৫ উইকেট।  

রান তাড়ায় নেমেই তাণ্ডব চালাতে থাকেন ইশান কিশান। তাকে সঙ্গ দেন রোহিত শর্মা। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ৫৩ বলে ১০১ রান। ২৩ বলে পঞ্চাশ হাঁকিয়ে কিশান দলের জয় সহজ করে বিদায় নেন ৬৯ রানে। তার ইনিংসটি সাজানো ছিল ৭ চার ও ৫ ছক্কায়। এরপর ৩৮ রান নিয়ে সাজঘরে ফেরেন রোহিত।  

তিনে নেমে বিধ্বংসী হয়ে ওঠেন সূর্যকুমার। স্রেফ ১৭ বলে তিনি ফিফটি তুলে নেন তিনি। ৫২ রানে তার বিদায়ের পর একইভাবে ব্যাট চালান পান্ডিয়া। ৬ বলে ৩ ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন মুম্বাই অধিনায়ক। ১০ বলে ১৬ রানে অপরাজিত থাকেন রাহুল তেওয়াতিয়া।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

ইউএনএসক্যাপের সম্মেলনে যোগদান শেষে থাইল্যান্ড থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চট্টগ্রাম ও সিলেট ছাড়া ঢাকাসহ দেশের বেশিরভাগ এলাকায় আজ এবং আগামীকালও থাকবে তীব্র তাপদাহ। ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আজ বন্ধ। খোলা প্রাথমিক বিদ্যালয়।
যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই ফিলিস্তিনের রাফাহতে ইসরায়েলি বাহিনীর বিমান হামলা, ১৩ ফিলিস্তিনি নিহত।
মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪।
ইংলিশ প্রিমিয়ার লিগে নটিংহাম ফরেস্টকে ২-০ গোলে হারিয়েছে ম্যানসিটি। টটেনহামের বিপক্ষে ৩-২ গোলে জিতেছে আর্সেনাল।