ঢাকা,  বৃহস্পতিবার  ১৩ জুন ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

এখন থেকে হোয়াটসঅ্যাপে একসঙ্গে ১০০ ছবি ও ভিডিও পাঠানো যাবে

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২১:৪৮, ১৯ ফেব্রুয়ারি ২০২৩

এখন থেকে হোয়াটসঅ্যাপে একসঙ্গে ১০০ ছবি ও ভিডিও পাঠানো যাবে

ছবি সংগৃহীত

ব্যবহারকারীদের জন্য নিয়মিতই নতুন নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। এরই ধারাবাহিকতায় এবার প্ল্যাটফর্মে একসঙ্গে সর্বোচ্চ ১০০ ছবি ভিডিও পাঠানোর সুবিধা নিয়ে এসেছে জনপ্রিয় এই মেসেজিং প্ল্যাটফর্ম। আগে, একসঙ্গে সর্বোচ্চ ৩০ টি ছবি ভিডিও পাঠানো যেত হোয়াটসঅ্যাপে।

 

 

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, নতুন এই সুবিধা অ্যান্ড্রয়েড এবং আইওএস- দুই অপারেটিং সিস্টেমেরই ব্যবহারকারীরা পাবেন। তবে নতুন সুবিধা পেতে ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ অ্যাপ আপডেট করে নিতে হবে। সম্প্রতি, ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য গুণগতমান বজায় রেখে ছবি পাঠানোর সুবিধা আনে হোয়াটসঅ্যাপ।

ভয়েস ম্যাসেজ পড়ার সুবিধাও নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।ভয়েস ম্যাসেজ ট্রান্সক্রিপশননামের নতুন এই সুবিধার মাধ্যমে ব্যবহারকারী তাঁর কাছে আসা ভয়েস ম্যাসেজ লিখিত আকারে পড়তে পারবেন। ফলে গুরুত্বপূর্ণ সব তথ্য না শুনেই জানার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। ছাড়া কোনো কারণে ভয়েস মেসেজে থাকা সব শব্দ শনাক্ত করতে না পারলে তা- জানাবে হোয়াটসঅ্যাপ। ফলে তথ্য বিকৃতির আশঙ্কা কম থাকবে।

নতুন এই ফিচার আসার ব্যাপারে জানা গেলেও ঠিক কবে আসছে, তা এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে, পরবর্তী আপডেটের সঙ্গে এই ফিচার ব্যবহারের সুবিধা পাবেন অ্যান্ড্রয়েড আইওএস ব্যবহারকারীরা।

গত মাসে হোয়াটসঅ্যাপে ভয়েস স্ট্যাটাস দেওয়ার সুবিধা নিয়ে এসেছিল হোয়াটসঅ্যাপ। চ্যাটে ভয়েস নোট পাঠানোর মতো করে পোস্ট করা যাচ্ছে ভয়েস স্ট্যাটাস। তবে আপাতত বেটা টেস্টাররাই এই ফিচার ব্যবহার করতে পারছেন।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট গ্যাজেটব্রিজের প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা আপাতত সর্বোচ্চ ৩০ সেকেন্ড ব্যাপ্তির ভয়েস স্ট্যাটাস দিতে পারবেন। ছবি, ভিডিও টেক্সট মেসেজের মতোই স্ট্যাটাস আপডেটে ভয়েস নোট পোস্ট করলে তা ২৪ ঘণ্টা পর্যন্ত থাকবে। চাইলে স্ট্যাটাস আপডেটে ভয়েস নোট পোস্ট করার পরে তা ডিলিটও করা যাবে। আপাতত নির্বাচিত ব্যবহারকারীদের ফোনে পরীক্ষামূলকভাবে এই ফিচার পাঠানো হলেও শিগগির সব ব্যবহারকারী এই সুবিধা পাবেন বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন