ঢাকা,  মঙ্গলবার  ২১ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

আজ থেকে ৪৭ প্রকার ফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৫:২৯, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

আজ থেকে ৪৭ প্রকার ফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ

ছবি সংগৃহীত

প্রতিনিয়ত আপডেট করে চলা বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ আজ থেকে ৪৭ প্রকার পুরনো ভার্সন ফোনে তাদের অ্যাক্সেস বন্ধ করে দেবে। অর্থাৎ এই ৪৭ প্রকার ফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ। এতে আছে আইফোন, অ্যান্ড্রয়েড উভয় প্রকার ডিভাইস। গ্রাহকদের প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা উন্নত করতেই এই উদ্যোগ। 

মূলত কিছু দিন পর পরই হোয়াটসঅ্যাপ অ্যাপের মিনিমাস সিস্টেম রিকোয়ারমেন্ট আপডেট করে। যার ফলে কিছু কিছু স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ আর কাজ করে না। এজন্য পুরোনো মডেলের ফোনগুলোতে হোয়াটসঅ্যাপের আপগ্রেড ভার্সন কাজ করে না।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) থেকেই ৪৭ প্রকার ফোনে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ অ্যাক্সেস। গত ৩১ ডিসেম্বর থেকে একগুচ্ছ ফোনে হোয়াটসঅ্যাপ অ্যাক্সেস বন্ধ করেছে প্ল্যাটফর্মটি। এবার সেই তালিকায় আছে আইফোন, অ্যান্ড্রয়েড উভয় ডিভাইস।

ডিভাইসগুলো হচ্ছে- আইফোন ৫, আইফোন ৫সি, স্যামসাং গ্যালাক্সি এসি ২, স্যামসাং গ্যালাক্সি কোর, স্যামসাং গ্যালাক্সি এস২, স্যামসাং গ্যালাক্সি এস৩ মিনি, স্যামসাং গ্যালাক্সি ট্রেন্ড ২য়, স্যামসাং গ্যালাক্সি ট্রেন্ড লাইট, স্যামসাং গ্যালাক্সি এক্সকাভার২, লেনোভো এ৮২০, এলজি ইনঅ্যাক্ট, এলজি লুসিড ২, এলজি অপটিমাস ৪এক্স এইচডি, এলজি অপটিমাস এফ৩, এলজি অপটিমাস এফ৩কিউ, এলজি অপটিমাস এফ৫, এলজি অপটিমাস এফ৬, এলজি অপটিমাস এফ৭, এলজি অপটিমাস এল২ ২য়, এলজি অপটিমাস এল৩ ২য়, এলজি অপটিমাস এল৩ ২য় ডুয়াল, এলজি অপটিমাস এল৪ ২য়, এলজি অপটিমাস এল৪ ২য় ডুয়াল, এলজি অপটিমাস এল৫, এলজি অপটিমাস এল৫ ডুয়াল, এলজি অপটিমাস এল৫ ২য়, এলজি অপটিমাস এল৭, এলজি অপটিমাস এল৭ ২য়, এলজি অপটিমাস এল৭ ২য় ডুয়াল, এলজি অপটিমাস নিট্রো এইচডি, আর্কোস ৫৩ প্লাটিনাম, গ্রান্ড এস ফ্লেক্স জেডটিই, গ্রান্ড এক্স কোয়াড ভি৯৮৭ জেডটিই, এইচটিসি ডিসাইরি ৫০০, হুয়াওয়ে অ্যাসেন্ড ডি, হুয়াওয়ে অ্যাসেন্ড ডি১, হুয়াওয়ে অ্যাসেন্ড ডি২, হুয়াওয়ে অ্যাসেন্ড জি৭৪০, হুয়াওয়ে অ্যাসেন্ড ম্যাট, হুয়াওয়ে অ্যাসেন্ড পি১, কোয়াড এক্সএল, মিমো জেডটিই ভি৯৫৬, সনি এক্সপেরিয়া এআরসি এস, সনি এক্সপেরিয়া মিরো, সনি এক্সপেরিয়া নিও এল, উইকো সিংক ফাইভ ও উইকো ডার্কনাইট জেডটি।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন