ঢাকা,  সোমবার  ২২ জুলাই ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

শেখ হাসিনাকে এরদোয়ানের ফোন, ধন্যবাদ জানালেন বাংলাদেশিদের

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১২:১৬, ১ জুন ২০২৩

শেখ হাসিনাকে এরদোয়ানের ফোন, ধন্যবাদ জানালেন বাংলাদেশিদের

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। বুধবার রাত সোয়া ১১টার দিকে তিনি ফোন করেন। দুই নেতা এ সময় কুশল বিনিময় করে ১০ মিনিট পরস্পরের সঙ্গে কথা বলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে বিষয়টি জানানো হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, টেলিফোনে আলাপকালে এরদোয়ান আবারও তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্প্রতি দ্বিতীয় দফার রানঅফ ভোটে প্রেসিডেন্ট হিসেবে পুনর্নির্বাচিত হন এরদোয়ান, যেখানে ভোটারের হার ছিল ৮৬ শতাংশের বেশি। ভোটে তুরস্কের জনগণ সঠিক প্রার্থী বেছে নেবেন, এমন আস্থা ছিল বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার আস্থা প্রমাণিত হওয়ায় আনন্দ প্রকাশ করেন তিনি।

বাংলাদেশের জনগণ চলতি বছরের ফেব্রুয়ারিতে তুরস্কে ঘটে যাওয়া ভয়াবহ ভূমিকম্পের মতো যেকোনো প্রয়োজনে তুরস্কের ভ্রাতৃপ্রতীম জনগণের পাশে দাঁড়াতে অবিচল থাকবে বলে শেখ হাসিনা পুনর্ব্যক্ত করেন।

দ্বিতীয় দফা নির্বাচনে জয়ে তুরস্কের উচ্ছ্বসিত জনগণের সঙ্গে মানসিকভাবে বাংলাদেশের ভ্রাতৃপ্রতীম জনগণ একাত্ম ছিল উল্লেখ করে এরদোয়ান এ সময় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান এবং দুই দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার কামনা করেন। তিনি বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে শেখ হাসিনার সঙ্গে কাজ করার কথা পুনর্ব্যক্ত করেন।

কথোপকথনের শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেসিডেন্ট এরদোয়ান ও তার পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান এবং তার মাধ্যমে যেন তুরস্কের জনগণের জন্য শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি অব্যাহত থাকে সেই কামনা করেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন