ঢাকা,  শনিবার  ০২ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

দেশীয় খেলায় গুরুত্ব দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৭, ৭ ফেব্রুয়ারি ২০২৪

দেশীয় খেলায় গুরুত্ব দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ফুটবল, ক্রিকেটের পাশাপাশি দেশীয় খেলায় গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (ফেব্রুয়ারি ৭) সকালে ‘৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা, ২০২৪’-এর চূড়ান্তপর্বের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ফুটবল আমাদের সবচেয়ে জনপ্রিয় খেলা। কিন্তু দেশীয় খেলাগুলোকেও গুরুত্ব দেওয়া প্রয়োজন বলে মনে করি।

ফুটবল, ক্রিকেটের পাশাপাশি অন্যান্য খেলা, বিশেষ করে দেশীয় খেলাগুলোকে আকর্ষণীয় করে তোলার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সব ধরনের খেলা আমাদের হাতে আনতে হবে। সেই সাথে সাথে আমাদের কিছু দেশীয় খেলা, সেই ডাঙ্গুলি থেকে শুরু বিভিন্ন খেলা আগে প্রচলিত ছিল, সেগুলো আমাদের চালু করা উচিত। হাডুডু থেকে শুরু করে আমাদের দেশীয় খেলাগুলোকে নিতে হবে, এগুলো যেন হারিয়ে না যায়।

খেলাধুলা-শরীর চর্চার ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, খেলাধুলার মধ্য দিয়ে শরীর চর্চা হয়, খেলাধুলার মধ্য দিয়ে একটা ঐক্যের বন্ধন সৃষ্টি হয়। প্রতিযোগিতামূলক মনোভাবের পাশাপাশি বন্ধুত্বপূর্ণ একটা পরিবেশ হয়। সে মানসিকতা গড়ে ওঠে।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলাতে আমাদের আরও বেশি মনোযোগ দেওয়া উচিত। আমরা সরকার গঠনের পর থেকে খেলাধুলার প্রতি আরও মনোযোগী হয়েছি।

স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্যোগে শীতকালীন খেলাধুলা শুরু এবং খেলাধুলার সঙ্গে পারিবারিক সম্পর্কের কথা উলে­খ করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন। সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডের ঘটনায় পুলিশ বাদী মামলা দায়ের। আসামি অজ্ঞাতনামা।
নিচতলার একটি দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বেইলী রোডের আগুনের সূত্রপাত - র‌্যাব মহাপরিচালক। নিহতের সংখ্যা বেড়ে ৪৬। ৪০ জনের মরদেহ হস্তান্তর। হাসপাতালে ভর্তি ১২ জনের অবস্থা আশংকাজনক।
বেইলী রোডে অগ্নিকান্ডের ঘটনায় রেস্টুরেন্টের মালিকসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।
ভবন মালিকদের উদাসীনতায় এতোগুলো মানুষকে জীবন দিতে হলো- জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অসন্তোষ। প্রকৃত ক্ষতিগ্রস্তরা যাতে বীমা সুবিধা পায় সেদিকে নজর দেয়ার আহবান।
নতুন ৭ প্রতিমন্ত্রী হলেন- নওগাঁর শহীদুজ্জামান সরকার (পরিকল্পনা), রাজশাহীর আব্দুল ওয়াদুদ (পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ), চট্টগ্রামের নজরুল ইসলাম চৌধুরী (শ্রম ও কর্মসংস্থান), সংরক্ষিত নারী আসনের এমপি রোকেয়া সুলতানা (স্বাস্থ্য), শামসুন নাহার (শিক্ষা), ওয়
উত্তর টেক্সাসে এক হাজার ৭০০ বর্গ মাইল বা চার হাজার ৪০০ বর্গ কিলোমিটার বনভূমি জুড়ে দাবানল জ্বলছে। টেক্সাসের ইতিহাসে এটিই সবচেয়ে বড় দাবানল।
পাকিস্তান জাতীয় পরিষদের নতুন স্পিকার আয়াজ সাদিক।
কুমিল্ল­া ভিক্টোরিয়ানসকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জিতলো ফরচুন বরিশাল।