ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

স্বামীর সঙ্গে ডিভোর্স, দেবরকে বিয়ের দাবিতে অনশনে ভাবী

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ০০:০৪, ১৩ জানুয়ারি ২০২৩

স্বামীর সঙ্গে ডিভোর্স, দেবরকে বিয়ের দাবিতে অনশনে ভাবী

ছবি সংগৃহীত

স্বামীর সঙ্গে ডিভোর্স হওয়ার পর সন্তানসহ দেবরকে বিয়ের দাবিতে অনশনে বসেছেন এক গৃহবধূ। সাবেক স্বামীর ভাইয়ের বাড়ির সামনে অবস্থান নিয়েছেন ওই নারী। ৯ বছরের সন্তান রয়েছে তার। রংপুরের বদরগঞ্জ উপজেলায় ঘটেছে ঘটনাটি। অবস্থানের এক সপ্তাহ পেরিয়ে গেলেও কোনও সুরাহা হয়নি।

জানা যায়,  গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) থেকে সাবেক স্বামীর ছোট ভাই নিতুন মিয়ার বাড়ির সামনে অবস্থান নিয়েছেন ওই নারী। তার বাড়ি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায়।

এক সপ্তাহ অবস্থান নেওয়ার পর এলাকায় হইচই শুরু হয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা যায়, নিতুনের বাড়ির মূল দরজার সামনে  বিছানা পেতে সন্তানসহ বসে আছেন ওই গৃহবধূ। 

গৃহবধূ জানান, নিতুনের কারণে আমার সুখের সংসার ভেঙেছে। আমি ওকেই বিয়ে করতে চাই। যতক্ষণ আমাকে বিয়ে করবে না, ততক্ষণ আমি এখান থেকে উঠব না। আমি সবার সহযোগিতা চাই।

স্থানীয়রা বলছেন, বিয়ের দাবিতে তীব্র শীতেও ওই নারী সাত দিন ধরে সন্তানসহ খোলা আকাশের নিচে আছেন। থানাও কোনো পদক্ষেপ নিচ্ছে না। ওই পরিবার থেকেও কোনো সুরাহা হচ্ছে না। 

পরিবার সূত্রে জানা যায়, পারিবারিকভাবে ১৫ বছর আগে বদরগঞ্জ পৌর শহরের মণ্ডলপাড়া গ্রামের আব্দুল করিমের ছেলে মোস্তাফিজারের সঙ্গে ওই নারীর বিয়ে হয়। ৯ বছর আগে তাদের ঘরে ছেলে জন্ম নেয়। সংসার সুখেরই ছিল। 

হঠাৎ অভিযোগ ওঠে,  ওই গৃহবধূকে কুপ্রস্তাব দেন মোস্তাফিজারের ছোট ভাই নিতুন মিয়া। বিভিন্ন সময় ওই গৃহবধূর মোবাইল ফোনে আপত্তিকর খুদে বার্তাও পাঠাতেন তিনি। বিষয়টি তার স্বামী জানতে পারলে তাদের মধ্যে দূরত্ব তৈরি হয়। একপর্যায়ে তা বিবাহবিচ্ছেদে রূপ নেয়।

অভিযুক্ত নিতুন মিয়া জানান, দুই বছর আগে ভাই-ভাবির বিবাহবিচ্ছেদ হয়। ভাবির সঙ্গে আমার কোনো সম্পর্ক ছিল না। তিনি আমার চেয়ে ১০ বছরের বড়। বিচ্ছেদের দুই বছর পর হয়তো তিনি কারো ইন্ধনে আমার বাড়িতে এসেছেন।’

এদিকে বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান জানান, সব জেনে আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। ওই গৃহবধূ একটি মামলা করেছেন মোস্তাফিজারের নামে। ঘটনার তদন্ত করা হচ্ছে। অতি দ্রুত এর সমাধান হবে। 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

ইউএনএসক্যাপের সম্মেলনে যোগদান শেষে থাইল্যান্ড থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চট্টগ্রাম ও সিলেট ছাড়া ঢাকাসহ দেশের বেশিরভাগ এলাকায় আজ এবং আগামীকালও থাকবে তীব্র তাপদাহ। ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আজ বন্ধ। খোলা প্রাথমিক বিদ্যালয়।
যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই ফিলিস্তিনের রাফাহতে ইসরায়েলি বাহিনীর বিমান হামলা, ১৩ ফিলিস্তিনি নিহত।
মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪।
ইংলিশ প্রিমিয়ার লিগে নটিংহাম ফরেস্টকে ২-০ গোলে হারিয়েছে ম্যানসিটি। টটেনহামের বিপক্ষে ৩-২ গোলে জিতেছে আর্সেনাল।