ঢাকা,  বৃহস্পতিবার  ০২ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

মাটির ঘরের দেয়াল ধসে পড়ল ঘুমন্ত পরিবারটির ওপর, ভাই–বোনের মৃত্যু

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৮:২২, ২৯ সেপ্টেম্বর ২০২৩

মাটির ঘরের দেয়াল ধসে পড়ল ঘুমন্ত পরিবারটির ওপর, ভাই–বোনের মৃত্যু

ছবি সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় বৃষ্টিতে মাটির ঘরের দেয়ালধসে দুই ভাই–বোনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন তাদের মা, বাবা ও আরেক বোন। আজ শুক্রবার ভোর পাঁচটার দিকে উপজেলার পত্তন ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনার সময় পরিবারের সদস্যরা সবাই ঘুমিয়ে ছিলেন।

মারা যাওয়া দুজন হলো লক্ষীপুর গ্রামের মিশু (১০) ও রাফিন (১২)। তাদের ছোটবোন ইসু আক্তার (১০), বাবা মান্নাফ মিয়া (৪২) ও মা রোকসানা বেগম (৩৫) দেয়ালচাপায় আহত হয়েছেন। অবস্থা গুরুতর হওয়ায় ইসুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার রাতের খাওয়ার পর দুই মেয়ে, এক ছেলে, স্ত্রীসহ নিজের মাটির ঘরে ঘুমিয়ে পড়েন মান্নাফ। রাতভর বৃষ্টি হওয়ায় মাটির ঘরটি ও পাশের মাটির ঘরের দেয়াল ভিজে দুর্বল হয়ে পড়ে। একপর্যায়ে পাশের আরেকটি মাটির ঘরের দেয়ালধসে মান্নাফের ঘরের ওপর পড়ে। এতে মান্নাফের মাটির ঘরের দেয়ালও ধসে পড়লে পরিবারের পাঁচ সদস্য মাটিতে চাপা পড়ে। স্থানীয় লোকজন এসে মাটি সরিয়ে তাঁদের উদ্ধার করে সকাল সাড়ে সাতটার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মিশু ও রাফিনের মৃত্যু হয়। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য শিশু ইসুকে ঢাকায় পাঠানো হয়।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজু আহমেদ বলেন, রাতভর বৃষ্টিতে মাটির ঘরের দেয়ালধসে মান্নাফের পরিবারের পাঁচজন আহত হন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় দুই শিশু মারা যায়। মান্নাফ ও তাঁর স্ত্রী প্রাথমিক চিকিৎসা শেষে দুই সন্তানের লাশ নিয়ে বাড়ি ফেরেন। আহত শিশুকে চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

নানা আয়োজনে মহান মে দিবস পালিত। মালিক-শ্রমিক সুসম্পর্ক বজায় রেখে উৎপাদন বাড়ানোর আহবান প্রধানমন্ত্রীর। শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করলে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হলেও কোন ছাড় নয়।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় গণভবনে থাইল্যান্ড সফর পরবর্তী সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার থেকে কমতে পারে তাপমাত্রা। ঢাকাসহ কয়েকটি বিভাগে বৃষ্টির সম্ভাবনা-বলছে আবহাওয়া অধিদপ্তর।
গাজায় যুদ্ধবিরতির চুক্তি না করার ব্যর্থতার দায় হামাসকেই বহন করতে হবে- জেরুজালেম সফরে নেতানিয়াহুর সঙ্গে বৈঠকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।
প্রবল বৃষ্টি ও বন্যায় কেনিয়ায় ১৬৯ জনের মৃত্যু। নাইরোবিতে নজিরবিহীন পরিস্থিতি।
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৩ পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪।
স্টিভেন স্মিথকে বাদ দিয়ে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।