ঢাকা,  বৃহস্পতিবার  ০২ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

চাঁদাবাজির অভিযোগে পবিপ্রবি ছাত্রলীগ সভাপতিকে অব্যাহতি

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২১:৩৮, ২৯ সেপ্টেম্বর ২০২৩

চাঁদাবাজির অভিযোগে পবিপ্রবি ছাত্রলীগ সভাপতিকে অব্যাহতি

ছবি সংগৃহীত

চাঁদাবাজির অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শাখা ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগরকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

আজ শুক্রবার বিকেলে ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, শৃঙ্খলাপরিপন্থী ও সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয়—এমন কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে আরাফাত ইসলাম খান সাগরকে পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

একই সঙ্গে তাঁর বিরুদ্ধে কেন সাংগঠনিক (স্থায়ী) ব্যবস্থা নেওয়া হবে না, তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব ১৫ দিনের মধ্যে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে আরাফাত ইসলাম খান সাগর বলেন, ‘ঠিকাদারের এ ঘটনা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। কেন্দ্রীয় ছাত্রলীগকে কারণ দর্শাব। পরে তারা যদি মনে করে আমি নির্দোষ তাহলে তারাই পরবর্তী সিদ্ধান্ত নেবে।’

এদিকে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকল্প ব্যবস্থাপক এনামুল হক বুধবার রাতে দুমকি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বলেন, 'ছাত্রলীগ নেতারা মঙ্গলবার রাতে তার কাছে চাঁদা দাবি করেন। এর আগেও তারা চাঁদা নিয়েছেন। চাঁদা না দিলে নির্মাণ কাজ বন্ধসহ শ্রমিকদের ওপর হামলা করার হুমকি দিয়েছেন।'

তিনি আরও বলেন, মঙ্গলবার রাতে নির্মাণাধীন শেখ রাসেল হলের সামনে থেকে ছাত্রলীগ সভাপতির অনুসারী গোলাম রাব্বানী সুহৃদ, ইমরান হোসেনসহ ৬-৭ জন ছাত্রলীগ নেতা একটি ভ্যানে করে জোর করে নির্মাণ কাজের রড নিয়ে যাচ্ছিলেন। প্রকল্পের সুপারভাইজার সালাউদ্দিন সিকদার কথা বলতে গেলে তারা বলেন যে ছাত্রলীগ সভাপতি তাদেরকে রড নিয়ে যেতে বলছেন। খবর পেয়ে এনামুল ঘটনাস্থলে গিয়ে ছাত্রলীগ নেতাদের রড নিতে বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে ছাত্রলীগ নেতা গোলাম রাব্বানী সুহৃদ এনামুল, সালাউদ্দিনসহ নির্মাণ শ্রমিকদের মারধর করেন। তারা এনামুলের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যান। মারধরে আহত সালাউদ্দিনকে দুমকি স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

গত কয়েকদিন আগের একটি ভিডিওতে দেখা যায় চাঁদার জন্য প্রজেক্ট ম্যানেজার এনামুলকে গালিগালাজ করছেন ছাত্রলীগ নেতা আরাফাত ইসলাম সাগর। সাগরকে বলতে শোনা যায়, কত টাকা দিয়েছে? পাশে থাকা ছাত্রলীগের আরেক নেতা বলেন ৩ লাখ ৬২ হাজার দিয়েছে।

এ ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আমির ইঞ্জিনিয়ারিং করপোরেশনের প্রকল্প ব্যবস্থাপক এনামুল নিরাপত্তা চেয়ে বুধবার রাতে দুমকি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দেন তিনি।

দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল হান্নান বলেন, 'একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'

পবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত লিখিত অভিযোগ পাবার বিষয়টি নিশ্চিত করে বলেন, 'বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটিতে বিষয়টি তোলা হবে এবং এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।'

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

নানা আয়োজনে মহান মে দিবস পালিত। মালিক-শ্রমিক সুসম্পর্ক বজায় রেখে উৎপাদন বাড়ানোর আহবান প্রধানমন্ত্রীর। শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করলে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হলেও কোন ছাড় নয়।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় গণভবনে থাইল্যান্ড সফর পরবর্তী সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার থেকে কমতে পারে তাপমাত্রা। ঢাকাসহ কয়েকটি বিভাগে বৃষ্টির সম্ভাবনা-বলছে আবহাওয়া অধিদপ্তর।
গাজায় যুদ্ধবিরতির চুক্তি না করার ব্যর্থতার দায় হামাসকেই বহন করতে হবে- জেরুজালেম সফরে নেতানিয়াহুর সঙ্গে বৈঠকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।
প্রবল বৃষ্টি ও বন্যায় কেনিয়ায় ১৬৯ জনের মৃত্যু। নাইরোবিতে নজিরবিহীন পরিস্থিতি।
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৩ পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪।
স্টিভেন স্মিথকে বাদ দিয়ে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।