ঢাকা,  সোমবার  ২৯ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বান্দরবানে সোনালী ব্যাংক লুট

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ১১:১৭, ৩ এপ্রিল ২০২৪

বান্দরবানে সোনালী ব্যাংক লুট

বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংক লুট হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র, মোবাইল ফোন, ব্যাংকের ভোল্টের সব টাকাসহ ব্যাংক ব্যবস্থাপক নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে গেছে সশস্ত্র বাহিনীর সদস্যরা। পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এ ঘটনা ঘটিয়েছে। অস্ত্রধারীদের হামলায় ইউএনও অফিস ও ব্যাংকের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে রুমা উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা (সহকারী কমিশনার ভূমি) দিদারুল আলম জানান, সশস্ত্র সন্ত্রাসীরা তাণ্ডব চালিয়েছে রুমায়। সোনালী ব্যাংক লুট, ব্যাংক ও ইউএনও অফিসের স্টাফদের মারধর করেছে। পুলিশ, আনসারের ১৪টি অস্ত্র লুট করে নিয়ে গেছে। সবার মোবাইল ও টাকা পয়সা নিয়ে গেছে। ব্যাংক ম্যানেজারকে অপহরণ করেছে। মারধরে বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে ব্যাংক থেকে কত টাকা নিয়ে গেছে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধি জানান, বিদ্যুৎ না থাকার সুযোগটি কাজে লাগিয়ে তাণ্ডব চালিয়েছে সশস্ত্র সন্ত্রাসী বাহিনী। অন্তত একশ জনের মতো সশস্ত্র সন্ত্রাসীরা রুমা উপজেলা পরিষদসহ আশপাশের এলাকাগুলো ঘেরাও করে লুটপাট চালিয়েছে। রুমা উপজেলাজুড়ে এখন থমথমে অবস্থা বিরাজ করছে। তাণ্ডব লুটপাটের সঙ্গে পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফ জড়িত।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

ইউএনএসক্যাপের সম্মেলনে যোগদান শেষে থাইল্যান্ড থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চট্টগ্রাম ও সিলেট ছাড়া ঢাকাসহ দেশের বেশিরভাগ এলাকায় আজ এবং আগামীকালও থাকবে তীব্র তাপদাহ। ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আজ বন্ধ। খোলা প্রাথমিক বিদ্যালয়।
যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই ফিলিস্তিনের রাফাহতে ইসরায়েলি বাহিনীর বিমান হামলা, ১৩ ফিলিস্তিনি নিহত।
মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪।
ইংলিশ প্রিমিয়ার লিগে নটিংহাম ফরেস্টকে ২-০ গোলে হারিয়েছে ম্যানসিটি। টটেনহামের বিপক্ষে ৩-২ গোলে জিতেছে আর্সেনাল।