ঢাকা,  শনিবার  ০২ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিধস, ১৫ জনের মৃত্যু

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৪:১৬, ৭ মার্চ ২০২৩

ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিধস, ১৫ জনের মৃত্যু

ছবি সংগৃহীত

প্রবল বর্ষণ ও ভূমিধসে ইন্দোনেশিয়ার নাতুনা অঞ্চলে অন্তত ১৫ জন মারা গেছেন। এ ঘটনায় আরও ৫০ জনের মতো নিখোঁজ রয়েছে। সোমবার (৬ মার্চ) দেশটির জাতীয় দুর্যোগ প্রশমন এজেন্সি (বিএনপিবি) প্রকাশিত বেশ কিছু ছবিতে দেখা যায়, সেরাসান দ্বীপের ঘর-বাড়ি ক্ষতির মুখে রয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, ভারী বৃষ্টি ও কয়েক জায়গায় ভূমিধসের কারণে অনুসন্ধান ও উদ্ধার অভিযানকে জটিল করে তুলছে। কিছু কিছু জায়গায় বন্ধ হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা।

 

রিয়াউ দ্বীপপুঞ্জের দুর্যোগ প্রশমন এজেন্সির মুখপাত্র জুনাইনাহ বলেন, আবহাওয়া প্রতিনিয়ত বদলাচ্ছে। বাতাস আগের চেয়ে আরও জোরে বইছে। জোয়ারের ঢেউ বেশি। পরিস্থিতি খারাপ হতে থাকায় ৬০ জনের অনুসন্ধান ও উদ্ধারকারী দল দ্বীপের উদ্দেশে রওনা হয়েছে। ৭ থেকে ৮ ঘণ্টা লাগবে পৌঁছাতে। বিএনপিবি’র মুখপাত্র আব্দুল মুহারি বলেন, উদ্ধার অভিযানের গতি বাড়াতে একটি হেলিকপ্টার মোতায়েন করা হবে।

বর্ষার মৌসুমে ইন্দোনেশিয়ার প্রচুর বৃষ্টিপাত হয়। এতে ভূমিধস ও বন্যা দেখা দেয়। দ্বীপ অঞ্চলটিতে অন্যান্য জায়গায়র চেয়ে ভূমিকম্প ও ভূমিধসের ঘটনা চোখে পড়ার মতো। সূত্র: আল জাজিরা

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডের ঘটনায় পুলিশ বাদী মামলা দায়ের। আসামি অজ্ঞাতনামা।
নিচতলার একটি দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বেইলী রোডের আগুনের সূত্রপাত - র‌্যাব মহাপরিচালক। নিহতের সংখ্যা বেড়ে ৪৬। ৪০ জনের মরদেহ হস্তান্তর। হাসপাতালে ভর্তি ১২ জনের অবস্থা আশংকাজনক।
বেইলী রোডে অগ্নিকান্ডের ঘটনায় রেস্টুরেন্টের মালিকসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।
ভবন মালিকদের উদাসীনতায় এতোগুলো মানুষকে জীবন দিতে হলো- জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অসন্তোষ। প্রকৃত ক্ষতিগ্রস্তরা যাতে বীমা সুবিধা পায় সেদিকে নজর দেয়ার আহবান।
নতুন ৭ প্রতিমন্ত্রী হলেন- নওগাঁর শহীদুজ্জামান সরকার (পরিকল্পনা), রাজশাহীর আব্দুল ওয়াদুদ (পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ), চট্টগ্রামের নজরুল ইসলাম চৌধুরী (শ্রম ও কর্মসংস্থান), সংরক্ষিত নারী আসনের এমপি রোকেয়া সুলতানা (স্বাস্থ্য), শামসুন নাহার (শিক্ষা), ওয়
উত্তর টেক্সাসে এক হাজার ৭০০ বর্গ মাইল বা চার হাজার ৪০০ বর্গ কিলোমিটার বনভূমি জুড়ে দাবানল জ্বলছে। টেক্সাসের ইতিহাসে এটিই সবচেয়ে বড় দাবানল।
পাকিস্তান জাতীয় পরিষদের নতুন স্পিকার আয়াজ সাদিক।
কুমিল্ল­া ভিক্টোরিয়ানসকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জিতলো ফরচুন বরিশাল।