ঢাকা,  শনিবার  ২৭ জুলাই ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

আল-আকসা মসজিদের ইমামের বাড়িতে ইসরায়েলি সেনাদের হামলা

নিউজজার্নাল২৪.ডেস্ক

প্রকাশিত: ১০:২০, ৪ ডিসেম্বর ২০২৩

আল-আকসা মসজিদের ইমামের বাড়িতে ইসরায়েলি সেনাদের হামলা

পবিত্র আল-আকসা মসজিদের ইমাম শেখ ইখরিমাহ সাবরির বাড়িতে হানা দিয়েছে দখলদার ইসরায়েলি সেনারা। দখলকৃত পূর্ব জেরুজালেমের আল-সাওয়ানা এলাকায় শেখ ইখরিমাহর বাড়িতে হানা দিয়ে ধ্বংসযজ্ঞ চালায় ইসরায়েলি সেনাবাহিনীর সদস্যরা বলে জানিয়েছেন আলজাজিরা।

পশ্চিমতীরের সাধারণ মানুষের ওপর হামলার পাশাপাশি পবিত্র মসজিদ আল-আকসার ইমামের বাড়িতেও হামলা চালিয়েছে ইসরায়েল।

গত ৭ অক্টোবর গাজাভিত্তিক ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ও দখলদার ইসরায়েলের মধ্যে যুদ্ধ বাধে। যুদ্ধটি গাজা কেন্দ্রিক হলেও; ইসরায়েলিদের হামলা থেকে বাদ যায়নি পশ্চিমতীর।

যুদ্ধ শুরুর পর পশ্চিমতীরে এখন পর্যন্ত প্রায় ২৫০ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। যে সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। নিহতদের মধ্যে বেশিরভাগই ইসরায়েলি সেনাদের গুলিতে নিহত হয়েছেন। কয়েকজন প্রাণ হারিয়েছেন অবৈধ বসতিস্থাপনকারী ইহুদিদের আক্রমণের শিকার হয়ে।

শেখ ইখরিমাহ জেরুজালেমের সুপ্রিম ইসলামিক কাউন্সিলের প্রধান এবং জেরুজালেম এবং ফিলিস্তিনি ভূখণ্ডের সাবেক ধর্মীয় নেতা। তিনি ফিলিস্তিনের স্কলার ও ধর্মীয় নেতাদের সংগঠন, জেরুজালেমের সুপ্রিম ফতোয়া কাউন্সিল এবং সুপ্রিম ইসলামিক অথরিটির প্রেসিডেন্টের দায়িত্বেও রয়েছেন।

দখলদার ইসরায়েলি সেনাদের হামলায় শুধুমাত্র গাজায় ১৫ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ৪০ হাজারের বেশি ফিলিস্তিনি।

গাজার সরকারি মিডিয়া অফিসের মহাপরিচালক আলজাজিরাকে রোববার জানিয়েছেন, শুধুমাত্র গত ২৪ ঘণ্টায় ইসরায়েলের বর্বর হামলায় প্রাণ হারিয়েছেন ৭০০ ফিলিস্তিনি। এ সময়ের মধ্যে আহত হয়েছেন আরও কয়েকশ মানুষ।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন