ঢাকা,  রোববার  ২৮ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

ইজতেমা: দ্বিতীয় পর্বের প্রথম দিন ৫ মুসলি­র মৃত্যু

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৬, ৮ ফেব্রুয়ারি ২০২৪

ইজতেমা: দ্বিতীয় পর্বের প্রথম দিন ৫ মুসলি­র মৃত্যু

টঙ্গীর তুরাগ নদের তীরে ইজতেমার দ্বিতীয় পর্বের প্রথম দিনে ৫ মুসলি­র মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত ইজতেমায় অংশ নেওয়া পাঁচ মুসলি­র মৃত্যু হয় বলে জানা গেছে।

তারা হলেন- শেরপুর সদর থানার রামকৃষ্ণপুর এলাকার মৃত মফিজ উদ্দিনের ছেলে আবুল কালাম (৬৫), নেত্রকোনার কেন্দুয়া থানার কুতুবপুর এলাকার মৃত সুলতান উদ্দিনের ছেলে আব্দুল হেলিম মিয়া (৬৫) ও দিনাজপুরের নবাবগঞ্জ থানার শিবনগর এলাকার মৃত ইউসুফ উদ্দিনের ছেলে জহির উদ্দিন (৭০)। অপর দুজনের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

ইজতেমার দ্বিতীয় পর্বের নিজামুদ্দিন অনুসারী মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, প্রথম দিনে ইজতেমা ময়দানে বার্ধক্য জনিত কারণে ৫ মুসলি­র মৃত্যু হয়েছে। নিহত তিনজনের পরিচয় জানা গেছে। তবে পরপর দুজনের পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) যোহরের পরে পাকিস্তানের মাওলানা হারুনের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। পরে বয়ানের বাংলা তরজমা করেন কাকরাইল মসজিদের মাওলানা আজিম উদ্দিন।

তিনি আরও জানান, মূলধারা তাবলীগ জামাতের নিজামুদ্দিনের অনুসারী দেশ বিদেশের লাখ লাখ মুসলি­ বিশ্ব ইজতেমায় অংশ নিয়েছেন। এখনও অনেকেই ইজমেতায় অংশ নিচ্ছেন।

এর আগে গত মঙ্গলবার বিশ্ব ইজতেমার ময়দান বুঝে নেয় নিজামুদ্দিন অনুসারীরা। এরপর দেশ-বিদেশের বিভিন্ন অঞ্চল থেকে আসতে শুরু করেন মুসলি­।

আগামী ১১ ফেব্রুয়ারি (রোববার) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ইজতেমার আনুষ্ঠানিকতা।

এর আগে গত বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। প্রথম পর্বের ইজতেমায় অংশ নেয় শুরায়ে নিজাম অনুসারী মুসলি­রা। পরে ৪ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় ইজতেমার প্রথম পর্ব।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

পর্যটন, খাদ্য, জ্বালানি ও স্বাস্থ্যখাতে থাই বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার। রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার আশ্বাস থাইল্যান্ডের। সরকারী পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি চুক্তি দু’দেশের।
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৭৫ বছরের রেকর্ড ভাঙলো তাপপ্রবাহ।
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৩ নেতা-কর্মী বহিষ্কার।
তানজানিয়ায় বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৫৫ জন নিহত। বাস্তুচ্যুত ২ লাখের বেশি মানুষ।
যেকোন ধরনের ভিসা থাকলেই ওমরাহ করা যাবে- সৌদি সরকারের নতুন ঘোষণা।
প্রিমিয়ার ক্রিকেট লিগে সিটি ক্লাবকে ৮৭ রানে হারালো রূপগঞ্জ টাইগার্স।