ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বাংলা নববর্ষ বাঙালির ঐতিহ্যের এক অনন্য মাইলফলক: স্পিকার

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১৪, ১৪ এপ্রিল ২০২৪

বাংলা নববর্ষ বাঙালির ঐতিহ্যের এক অনন্য মাইলফলক: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বৈশাখ সব কালিমা ঘুচিয়ে দিয়ে নতুন উৎসাহ ও উদ্যমে বাঙালির জীবনে নিয়ে আসে অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি। বাংলা নববর্ষ বাঙালির আবহমান ঐতিহ্যের এক অনন্য মাইলফলক।

শনিবার (১৩ এপ্রিল) ঢাকার মানিক মিয়া এভিনিউয়ে এশিয়াটিক এক্সপেরিয়েন্সিয়াল মার্কেটিং লিমিটেডের আয়োজনে 'আল্পনায় বৈশাখ ১৪৩১' শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এসময় তিনি আল্পনা অংকন করে 'আল্পনায় বৈশাখ ১৪৩১' অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে এশিয়াটিক এক্সপেরিয়েন্সিয়াল মার্কেটিং লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের স্বাগত বক্তব্য দেন। এছাড়াও বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক শিল্পী মো. মনিরুজ্জামান, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন ভারপ্রাপ্ত সিইও তাইমুর রহমান, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রুপালি চৌধুরী, সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও এশিয়াটিক থ্রিসিক্সটি'র চেয়ারম্যান আসাদুজ্জামান নূর সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন।

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণেই বাঙালি জাতিসত্ত¡া বিশ্বের বুকে গৌরবের স্থান পেয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুখী সমৃদ্ধ অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়ার কাজ চলমান রয়েছে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

তীব্র তাপপ্রবাহের কারণে সারাদেশে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদ্রাসার ক্লাস আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
এক দশকের রেকর্ডভাঙ্গা গরমে নাভিশ্বাস চুয়াডাঙ্গায়। মানুষজনকে ঘরে থাকতে মাইকিং করছে প্রশাসন।
হবিগঞ্জের বাহুবলে ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২।
কক্সবাজারের ভারুয়াখালীতে র‌্যাব-ডাকাতের গোলাগুলিতে এক কৃষক নিহত।
রাষ্ট্র হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সম্মত ইউরোপীয় ইউনিয়ন।
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৩ পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪।
রবার্ট লেভানদোভস্কির হ্যাটট্রিকে স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারিয়েছে বার্সেলোনা।