ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

সবাই মিলে শেয়ারবাজারকে এগিয়ে নিয়ে যাব : বিএসইসি চেয়ারম্যান

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৯, ২৩ মার্চ ২০২৪

সবাই মিলে শেয়ারবাজারকে এগিয়ে নিয়ে যাব : বিএসইসি চেয়ারম্যান

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, আমরা শেয়ারবাজারের উন্নয়নে ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি। সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে শেয়ারবাজারকে অনেক দূর এগিয়ে নিয়ে যাব।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর ঢাকা কাবে শেয়ারবাজার নিয়ে কাজ করা সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

অধ্যাপক শিবলী রুবাইয়াত বলেন, এই মাস স্বাধীনতার মাস, পবিত্র রমজান মাস। আমরা রমজান মাসে দেশ ও জাতির কল্যাণে কাজ করব। সবাই কাধে কাধ মিলিয়ে শেয়ারবাজারকে অনেক দূর এগিয়ে নিয়ে যাব।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ড. হাফিজ মোহাম্মদ হাসান বাবু বলেন, সামনে শেয়ারবাজারের যে উজ্জ্বল ভবিষ্যত, এখানে সাংবাদিকদের সহযোগিতা একান্ত প্রয়োজন। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শেয়ারবাজার একটি বড় ভূমিকা পালন করবে। আমরা সবাই মিলে শেয়ারবাজারকে এগিয়ে নিয়ে যাব।

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মাজেদা খাতুন বলেন, মার্চেন্ট ব্যাংকে যে ট্যাক্সের বিষয়টি আছে, তা আমরা এনবিআর বরাবর আবেদন করেছি। মার্চেন্ট ব্যাংকে ট্যাক্স রেট অনেক বেশি। আমরা আশা করব, আপনারা সাংবাদিকরা সবাই এই বিষয়টা নিয়ে কাজ করবেন।

ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সভাপতি সাইফুল ইসলাম বলেন, বন্ড মার্কেটটা যেভাবে বড় হওয়া উচিত ছিল, সেভাবে হয়নি। আমরা সবাই যদি আরও চেষ্টা করি তবে বন্ড মার্কেটটাকে আরও ভালো করা সম্ভব হবে।

সিএমজেএফ সভাপতি এস এম গোলাম সামদানী ভূঁইয়ার সভাপতিত্বে ইফতার মাহফিল সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আবু আলী।

অনুষ্ঠানে সিএমএসএফের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব নজিবুর রহমান, শেয়ারবাজার বিশ্লেষক অধ্যাপক আবু আহমেদ, বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ শামসুদ্দিন আহমেদ, বিএসইসির কমিশনার অধ্যাপক মিজানুর রহমান, ডিএসইর এমডি ড. এ টি এম তারিকুজ্জামান, বিএমবিএর সাবেক সভাপতি ছায়েদুর রহমানসহ শেয়ারবাজার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

পর্যটন, খাদ্য, জ্বালানি ও স্বাস্থ্যখাতে থাই বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার। রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার আশ্বাস থাইল্যান্ডের। সরকারী পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি চুক্তি দু’দেশের।
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৭৫ বছরের রেকর্ড ভাঙলো তাপপ্রবাহ।
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৩ নেতা-কর্মী বহিষ্কার।
তানজানিয়ায় বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৫৫ জন নিহত। বাস্তুচ্যুত ২ লাখের বেশি মানুষ।
যেকোন ধরনের ভিসা থাকলেই ওমরাহ করা যাবে- সৌদি সরকারের নতুন ঘোষণা।
প্রিমিয়ার ক্রিকেট লিগে সিটি ক্লাবকে ৮৭ রানে হারালো রূপগঞ্জ টাইগার্স।