ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

নিউজিল্যান্ডকে ১০৮ রানে গুঁড়িয়ে সিরিজ জিতল ভারত

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২০:৪২, ২১ জানুয়ারি ২০২৩

নিউজিল্যান্ডকে ১০৮ রানে গুঁড়িয়ে সিরিজ জিতল ভারত

ছবি সংগৃহীত

ভারতের দারুণ বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি নিউজিল্যান্ড। কোনোরকম একশ পার করেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে তারা।

জবাব দিতে নেমে জয় তুলে নিতে খুব বেশি কষ্ট করতে হয়নি ভারতকে। ৮ উইকেটের জয়ে সিরিজও নিশ্চিত করে ফেলে তারা।

রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচে টস হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডকে ১০৮ রানেই থামিয়ে দেয় ভারত। রান তাড়ায় ব্যাট করতে নেমে রোহিতের ফিফটির পর শুভমান গিলের দারুণ ইনিংসে ১৭৯ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে রান উৎসব করে দুই দল। ভারতের ৩৪৯ রানের জবাবে অবশ্য ৩৩৭ রান পর্যন্ত সংগ্রহ করতে পারে নিউজিল্যান্ড। ১২ রানের জয়ের পর এবার দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে স্বাগতিক দল।

আগে ব্যাট করতে থাকা নিউজিল্যান্ড শুরু থেকেই নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। কেবল তিনজন ছাড়া কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর। সর্বোচ্চ ৫২ বলে ৩৬ রান করে গ্লেন ফিলিপস। ৩৯ বলে ২৭ রান করেন মিচেল স্যান্টনার ও ৩০ বলে ২২ রান করে দলকে শতক পার করতে সাহায্য করেন মাইকেল ব্রেসওয়েল।  

ভারতের হয়ে ৬ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন মোহাম্মদ শামি। জোড়া উইকেট নেন হার্দিক পান্ডিয়া ও কুলদীপ যাদব। একটি করে উইকেট পান বাকি বোলাররা।  

রান তাড়ায় ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন রোহিত শর্মা ও শুভমান গিল। ৭২ রানের উদ্বোধনী এই জুটিতে দলকে জয়ের ভিত গড়ে দেন তারা। ফিফটি হাঁকিয়ে এক রান যোগ করতেই বিদায় নেন রোহিত। এরপর কোহলি কিছুক্ষণ ব্যাট করে উইকেট হারান ১১ রান করে। তবে থিতু হয়ে থাকা গিল ঠিকই নিশ্চিত করেন জয়। অপরাজিত ছিলেন ৫৩ বলে ৪০ রান করে।  

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

যুদ্ধ বন্ধ করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে- ব্যাংককে জাতিসংঘের সম্মেলনে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাচন ব্যর্থ হলে এ বছরের ৭ জানুয়ারির ভোটে প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে- প্রধান নির্বাচন কমিশনার।
আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করালেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত।
আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। মে মাসে বৃষ্টির সম্ভাবণা থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ার সুযোগ কম। বৃষ্টির জন্য বিভিন্ন জেলায় বিশেষ নামাজ।
মিয়ানমারের সেনা বাহিনীর সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি।
গাজায় ইসরায়েল বাহিনীর হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে এভারটন। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।