ঢাকা,  মঙ্গলবার  ২১ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

পদ্মা সেতুতে ফটোসেশন হবে বিশ্বকাপ ট্রফির

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৬, ২ আগস্ট ২০২৩

পদ্মা সেতুতে ফটোসেশন হবে বিশ্বকাপ ট্রফির

আগামী ৭ আগস্ট দেশে আসছে আইসিসি বিশ্বকাপ ট্রপি। বাংলাদেশে তিনদিন রাখা হবে আকর্ষণীয় এই ট্রফিটি। ট্রফির ফটোসেশনের জন্য পদ্মা সেতুকে নির্ধারণ করা হয়েছে।

প্রথম দিনে পদ্মা সেতুকে ব্যাকগ্রাউন্ডে রেখে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন করা হবে। এই ফটো পরবর্তীতে ব্যবহার করবে আইসিসি। এরপর ক্রিকেটারদের ফটোসেশনের জন্য মিরপুর হোম অব ক্রিকেটে এবং সাধারণ দর্শকদের জন্য রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে নেওয়া হবে বিশ্বকাপের ট্রফি।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ ট্রফি বিশ্বের মোট ১৪টি দেশের ৪০ এর অধিক শহর পরিদর্শন করবে। তারই ধারাবাহিকতায় বর্তমানে পাকিস্তানে রয়েছে বিশ্বকাপ ট্রফি। সেখান থেকে শ্রীলঙ্কা হয়ে ৭ আগস্ট বাংলাদেশে আসবে। ৯ আগস্ট পর্যন্ত বাংলাদেশে থাকবে আকর্ষণীয় এই শিরোপা।

আইসিসির নির্দেশনা অনুযায়ী বিশ্বভ্রমণকালীন বিশেষ আইকনিক স্থানের সাথে ট্রফির ফটোসেশন করা হয়ে থাকে। সে অনুযায়ী পদ্মা সেতুর সাথে শিরোপার ফটোসেশনের কথা ভাবছে বিসিবি।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী। তিনি জানান, পদ্মা সেতু আমাদের জন্য বিরাট আইকনিক স্থান। সেতুকে ব্যাকগ্রাউন্ডে রেখে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন করার কথা ভাবা হচ্ছে। গতবার যেটা সংসদ ভবনে করা হয়েছিল।

গত জুনে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এর ট্রফি উন্মোচিত হয়। ভূপৃষ্ঠ থেকে ১ লাখ ২০ হাজার ফুট উপরে স্ট্রাটোস্ফিয়ার থেকে ট্রফিটি নেমে আসে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

তিন দিন বাংলাদেশে থেকে বিশ্বকাপ ট্রফি যাবে কুয়েতে। ৩ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকায় শেষ হবে ট্রফির বিশ্বভ্রমণ। সেখান থেকে ট্রফি ফিরে যাবে তার গন্তব্যস্থল ভারতে।

আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। এবারের আইসিসি ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণ করছে মোট দশটি দল। ভারতের ১০টি শহরের ১০টি ভেন্যুতে মোট ৪৬ টি ম্যাচে বিশ্বকাপের সমাপ্তি ঘটবে ১৯ নভেম্বর।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন