ঢাকা,  সোমবার  ২২ জুলাই ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

এশিয়া কাপ-বিশ্বকাপে ভালো খেলতে তাসকিনকে প্রধানমন্ত্রীর পরামর্শ

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১০:২০, ৬ আগস্ট ২০২৩

এশিয়া কাপ-বিশ্বকাপে ভালো খেলতে তাসকিনকে প্রধানমন্ত্রীর পরামর্শ

চলতি মাসে পাকিস্তান ও শ্রীলঙ্কায় মাঠে গড়াবে এশিয়া কাপে। অক্টোবরে ভারতের মাটিতে খেলতে হবে ৫০ ওভারের বিশ্বকাপ। বড় দুই টুর্নামেন্টের আগে বাংলাদেশ দলের সবার জন্য শুভ কামনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে তাসকিন আহমেদদের ভালো খেলার পরামর্শ দিয়েছেন তিনি।

বাংলাদেশের হয়ে মাঠে ভালো পারফর্ম করা ক্রীড়াবিদদের দেয়া হয় শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার। সেরা ক্রীড়াবিদ হিসেবে এবার পুরস্কার পেয়েছেন তাসকিন, সাফজয়ী ফুটবলার সাবিনা খাতুন ও এসএ গেমসের সোনাজয়ী ভারোত্তোলক জিয়ারুল ইসলাম।

শনিবার ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার নিয়েছেন তাসকিন। দেশের প্রধানমন্ত্রীর হাতে এমন পুরস্কার পেয়ে গর্বিত তাসকিন। প্রথমবার জাতীয় পুরস্কার পাওয়ায় যে ভালো লাগছে সেটাও জানিয়েছেন ডানহাতি এই পেসার।

গণমাধ্যমের সঙ্গে এ প্রসঙ্গে তাসকিন বলেন, ‘প্রথমবারের মতো জাতীয় পুরস্কার পেলাম মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে, যেটা আমার জন্য খুবই গর্বের বিষয়। আমার আসলে খুবই ভালো লাগছে।’

পুরস্কার নেয়ার সময় প্রধানমন্ত্রীর সঙ্গে অল্প খানিকটা কথা হয়েছে তাসকিনের। স্বল্প সময়ের সেই আলাপে বাংলাদেশ দলকে শুভ কামনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এশিয়া কাপ ও বিশ্বকাপে যাতে তাসকিনরা ভালো খেলে সেটার পরামর্শও দিয়েছেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ নিয়ে তাসকিন বলেন, ‘আসলে জিজ্ঞেস করছিলেন যে সামনে কি কি খেলা আছে। মাননীয় প্রধানমন্ত্রী নিজেই বলছিলেন যে সামনে এশিয়া কাপ, বিশ্বকাপ আছে। সবার জন্য শুভ কামনা ভালো মতো খেলো।’

কদিন আগে জিম-আফ্রো টিন টেন খেলে দেশে ফিরেছেন তাসকিন। বুলাওয়ে ব্রেভসের হয়ে বল হাতে রীতিমতো আগুন ঝরিয়েছেন ডানহাতি এই পেসার। দল ভালো করতে না পারলেও ৭ ম্যাচে ১১ উইকেট নিয়ে ঠিকই নজর কেড়েছেন তিনি। জিম্বাবুয়েতে খেলা সেই টুর্নামেন্ট সামনে বাড়তি আত্মবিশ্বাস দেবে বলে মনে করেন তাসকিন।

ডানহাতি এই পেসার বলেন, ‘আসলে যেকোন জায়গায় ভালো পারফর্ম করতে পারলে এটা আত্মবিশ্বাস বাড়ায় এবং আশা করি এটাও কাজে লাগবে। টি-টেন বেশ কঠিন একটা ফরম্যাট ছিল। ইনশাআল­াহ সামনের খেলায় কিছুটা হলেও আমাকে সহায়তা করবে।’

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন