ঢাকা,  শনিবার  ০২ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

৮ গোলের ম্যাচে ৫ গোল হজম করল বার্সা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৬, ২৮ জানুয়ারি ২০২৪

৮ গোলের ম্যাচে ৫ গোল হজম করল বার্সা

বার্সেলোনার দুর্দশা যেন কাটছেই না। এবার তারা হেরে গেল ভিয়ারিয়ালের কাছে। সেই হারটাও বেশ লজ্জার। যদিও ম্যাচের একটা পর্যায়ে এগিয়েই গিয়েছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত ৮ গোলের ম্যাচে বার্সা হজম করেছে ৫ গোল। বার্সার ৩ গোলের মধ্যে একটি আবার উপহার দিয়েছে ভিয়ারিয়াল!

প্রতিপরে ঘরের মাঠ এস্তাদিয়ো অলিম্পিক লুইস কোম্পানিসে আজ লা লিগার ম্যাচে ৩-৫ গোলে হেরেছে জাভি হার্নেন্দেসের শিষ্যরা।

স্বাগতিকদের মাঠে ২২তম মিনিটেই গোল হজম করেছিল বার্সা। তবে ভিএআর দেখে গোলটি বাতিল করা হয়। কারণ বিল্ড-আপে ফাউলের শিকার হয়েছিলেন বার্সার কুন্দে।  

প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে বার্সা। স্রোতের বিপরীতে গোলও হজম করে বসে তারা। ৪১তম মিনিটে জেরার্দ মোরেনোর গোলে এগিয়ে যায় ভিয়ারিয়াল।  

বিরতির পর ৩টি পরিবর্তন আনেন বার্সা কোচ জাভি। কিন্তু ফল হয় উল্টো। ৫৪তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে বার্সা। তবে মিনিট ছয়েক পরেই একটি গোল শোধ করেন বার্সার জার্মান মিডফিল্ডার ইলকাই গুন্দোয়ান। এরপর ৬৮তম মিনিটে সমতা ফেরানো গোল করেন আরেক মিডফিল্ডার পেদ্রি।  

৭১তম মিনিটে ভিয়ারিয়াল রণের ভুলে পিছিয়ে পড়েছিল। বাঁদিক থেকে গুন্দোয়ান বাঁকানো ফ্রি কিকে বল রোনাল্দ আরাউহোকে দিতে চেয়েছিলেন। কিন্তু সেখানে তাকে ব্লক করেন ভিয়ারিয়ালের ডিফেন্ডার মান্দি। কিন্তু বল গিয়ে লাগে আরেক ডিফেন্ডার এরিক বেইলির বুকে এবং গোলরক ইয়ুর্গেনসেনকে ফাঁকি দিয়ে জালে জড়িয়ে যায়।

২-০ থেকে ৩-২ গোলে এগিয়ে থেকে হয়তো জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল বার্সা। কিন্তু শেষদিকে তাদের ওপর ঝড় বইয়ে দেয় ভিয়ারিয়াল। ৮৪তম মিনিটে পর্তুগিজ স্ট্রাইকার গনসালো গুইদেসের গোলে এগিয়ে যায় ভিয়ারিয়াল।  

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গুন্দোয়ানের হাফ-ভলি প্রতিপক্ষের ডিফেন্ডারের কনুইয়ে লাগলে পেনাল্টি উপহার পেয়েছিল বার্সা। কিন্তু ভিএআর দেখে সিদ্ধান্ত বাতিল করে দেন রেফারি।

পেনাল্টি না পেলেও বার্সা অন্তত ড্র নিয়ে মাঠ ছাড়ার আশাই করছিল হয়তো।  যে কারণে রক্ষণে বাড়তি মনোযোগ দেয় তারা। কিন্তু উল্টো যোগ করে সময়েই আর দুই গোল হজম করে তারা। এর একটি যোগ করা সময়ের নবম ও আরেকটি আসে দ্বাদশ মিনিটে। ফলে পুরো ম্যাচে বল দখল, পাসিং ও শট নেওয়ায় এগিয়ে থাকা সত্তে¡ও হার নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

হারলেও ২১ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই রয়েছে বার্সা। অন্যদিকে রাতের আরেক ম্যাচে জয় পাওয়া রিয়াল মাদ্রিদ সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে মৌসুমের বড় চমক জিরোনা।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডের ঘটনায় পুলিশ বাদী মামলা দায়ের। আসামি অজ্ঞাতনামা।
নিচতলার একটি দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বেইলী রোডের আগুনের সূত্রপাত - র‌্যাব মহাপরিচালক। নিহতের সংখ্যা বেড়ে ৪৬। ৪০ জনের মরদেহ হস্তান্তর। হাসপাতালে ভর্তি ১২ জনের অবস্থা আশংকাজনক।
বেইলী রোডে অগ্নিকান্ডের ঘটনায় রেস্টুরেন্টের মালিকসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।
ভবন মালিকদের উদাসীনতায় এতোগুলো মানুষকে জীবন দিতে হলো- জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অসন্তোষ। প্রকৃত ক্ষতিগ্রস্তরা যাতে বীমা সুবিধা পায় সেদিকে নজর দেয়ার আহবান।
নতুন ৭ প্রতিমন্ত্রী হলেন- নওগাঁর শহীদুজ্জামান সরকার (পরিকল্পনা), রাজশাহীর আব্দুল ওয়াদুদ (পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ), চট্টগ্রামের নজরুল ইসলাম চৌধুরী (শ্রম ও কর্মসংস্থান), সংরক্ষিত নারী আসনের এমপি রোকেয়া সুলতানা (স্বাস্থ্য), শামসুন নাহার (শিক্ষা), ওয়
উত্তর টেক্সাসে এক হাজার ৭০০ বর্গ মাইল বা চার হাজার ৪০০ বর্গ কিলোমিটার বনভূমি জুড়ে দাবানল জ্বলছে। টেক্সাসের ইতিহাসে এটিই সবচেয়ে বড় দাবানল।
পাকিস্তান জাতীয় পরিষদের নতুন স্পিকার আয়াজ সাদিক।
কুমিল্ল­া ভিক্টোরিয়ানসকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জিতলো ফরচুন বরিশাল।