ঢাকা,  সোমবার  ২৯ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বিপিএল থেকে সিলেটের বিদায়

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ১০:২৫, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

বিপিএল থেকে সিলেটের বিদায়

নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে শুরুতে ব্যাট হাতে ৪৮ রানের ইনিংস খেলেন কাইল মেয়ার্স। এরপর বোলিংয়েও ঝলক দেখালেন। প্রথম ওভারে দুই উইকেট নেয়ার পর পরবর্তীতে নিয়েছেন আরও একটি। সব মিলিয়ে ৪ ওভারে ১২ রান নিয়ে মেয়ার্সের শিকার ৩ উইকেট। মাত্র ৪০ রানে ৬ উইকেট হারানো সিলেট স্ট্রাইকার্সের হয়ে আরিফুল হক এবং বেনি হাওয়েল লড়াই করলেন। তবে দুজনের হাফ সেঞ্চুরির পরও ১৮ রানে হারতে হয়েছে সিলেটকে। তাতে করে মেয়ার্সের একার কাছে ম্লান আরিফুল ও হাওয়েলের লড়াই। সেই সঙ্গে বিপিএলের আসরে সেরা যাওয়ার লড়াই থেকে ছিটকেও গেল সিলেট।

চট্টগ্রামে জয়ের জন্য ১৮৪ রান তাড়ায় ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় সিলেট। মেয়ার্সের অফ স্টাম্পের বাইরে পড়ে ভেতরে ঢোকা ফুলার লেংথ ডেলিভারিতে বোল্ড হয়েছেন হ্যারি টেক্টর। একই ওভারে নাজমুল হোসেন শান্তকেও ফিরিয়েছেন মেয়ার্স। ডানহাতি এই মিডিয়াম পেসারের বলে এজ হয়ে স্লিপে ক্যাচ দেন বাংলাদেশের অধিনায়ক।

প্রথম স্লিপে থাকা সৌম্য সরকার বাম দিকে অনেকটা ঝাঁপিয়ে ক্যাচ লুফে নিয়ে রানের খাতা না খুলেই ফিরতে হয় শান্তকে। পাওয়ার প্লে শেষ হওয়ার আগে জাকির হাসানকেও হারায় সিলেট। কেশভ মহারাজের বলে মিড অনে ঠেলে দিয়ে রান নিতে চেয়েছিলেন অ্যাঞ্জেলো পেরেরা। জাকির সেটাতে সাড়া দিলেও সময় মতো পৌঁছাতে পারেননি। তামিমের থ্রোতে শেষ পর্যন্ত ৫ রানে ফিরতে হয় তাকে।

মোহাম্মদ মিঠুনও ইনিংস বড় করতে পারেননি। মেয়ার্সের লেংথ ডেলিভারিতে স্কয়ার লেগ দিয়ে পুল করতে গিয়ে খালেদ আহমেদের হাতে ক্যাচ দিয়েছেন। পরের ওভারে মহারাজকে উইকেট দিয়েছেন পেরেরা। অফ স্টাম্পে পড়ে মহারাজের বেরিয়ে যাওয়া ডেলিভারিতে আউট হয়েছেন ১৭ রান করা পেরেরা। দলের রান পঞ্চাশ হওয়ার আগে ফিরেছেন রায়ান বার্লও। মেহেদী হাসান মিরাজের অফ স্টাম্পের বাইরের ফুলার লেংথ ডেলিভারিতে সুইপ করতে গিয়ে বলের লাইন মিস করে বোল্ড হয়েছেন জিম্বাবুয়ের এই ব্যাটার। তাতে মাত্র ৪০ রানেই ৬ উইকেট হারায় সিলেট। এরপর অবশ্য দারুণ এক জুটি গড়ে তোলেন হাওয়েল এবং আরিফুল। তারা দুজনে মিলে যোগ করেন ১০৮ রান। যেখানে ২৮ বলে হাফ সেঞ্চুরি করেছেন আরিফুল।

যদিও হাফ সেঞ্চুরির পর দ্রুতই ফিরতে হয়েছে তাকে। ওবেদ ম্যাককয়ের শর্ট লেংথ ডেলিভারিতে পুল করতে গিয়ে টপ এজ হয়ে তারই হাতে ক্যাচ দিয়েছেন। আরিফুল এদিন ফিরেছেন ৩১ বলে ৫৭ রানের ইনিংস খেলে। হাফ সেঞ্চুরি পেয়েছেন হাওয়েলও। ২৮ বলে পঞ্চাশ ছুঁয়েছেন ইংলিশ এই অলরাউন্ডার। শেষ ওভারে আউট হয়েছেন ৫৩ রানে। তাতে হারও নিশ্চিত হয় সিলেটের।

এর আগে ব্যাটিং করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৮৩ রান তোলে বরিশাল। দলটির হয়ে সর্বোচ্চ ৫২ রানের ইনিংস খেলেছেন মুশফিকুর রহিম। এ ছাড়া মেয়ার্সের ব্যাট থেকে এসেছে ৪৮ রানের ইনিংস। সিলেটের হয়ে একাই ৩ উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন