ঢাকা,  সোমবার  ২৯ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

দ্য হান্ড্রেডের ড্রাফটে সাকিব-জাহানারা

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৯, ৬ মার্চ ২০২৪

দ্য হান্ড্রেডের ড্রাফটে সাকিব-জাহানারা

আগামী ২০ মার্চ অনুষ্ঠিত হবে দ্য হান্ড্রেডের ড্রাফট। এরই মধ্যে ২২ দেশের ৮৯০ জন ক্রিকেটার এই টুর্নামেন্টের ড্রাফটে নিজেদের নাম জমা দিয়েছেন। এই তালিকায় আছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, জাকের আলীসহ ১৫ বাংলাদেশি ক্রিকেটার। নারী হানড্রের ড্রাফটে একমাত্র বাংলাদেশি হিসেবে আছেন জাহানারা আলম।

ছেলেদের টুর্নামেন্টে অংশ নেয়া ৮ দল ১০ জন করে ক্রিকেটার রিটেইন করতে পারবে। নারী টুর্নামেন্টের দলগুলো ৮জন করে রিটেইন করতে পারবে। এরই মধ্যে রিটেইন তালিকা জমা দেয়ার দিনক্ষণ শেষ হয়েছে। দলগুলো ১৩৭জন ক্রিকেটার রিটেইন করেছে। ৭৫টি জায়গা খালি রয়েছে।

প্রতিটি দলের স্কোয়াড হতে পারবে ১৬ জনের। টুর্নামেন্টের আগে ওয়াল্ড কার্ড ড্রাফটের মাধ্যমেও ক্রিকেটারদের দলে ভেড়াতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ড্রাফটে থাকা ইংল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে রয়েছেন ডেভিড মালান, অলি পোপ ও জেসন রয়। এ ছাড়া ভারতের জেমিমা রদ্রিগেজ, দীপ্তি শর্মা, রিচা ঘোষও ড্রাফটে নাম দিয়েছেন। নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল, সুজি বেটস, টিম সাউদি ও রাচিন রবীন্দ্র রয়েছেন ড্রাফটের তালিকায়। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে নাম দিয়েছেন টিম ডেভিড ও ম্যাথু ওয়েড।

পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে রয়েছেন শাদাব খান ও ফাতিমা সানা। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান, শামার জোসেফরাও রয়েছেন ড্রাফটে। শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস, সাউথ আফ্রিকার লুঙ্গি এনগিদি ও আফগানিস্তানের মুজিব উর রহমানদের ওপরও ড্রাফটে চোখ থাকবে সবার।

ড্রাফটের তালিকায় সর্বোচ্চ ১ লাখ ২৫ হাজার পাউন্ডে সাতজন বিদেশি ক্রিকেটার রয়েছেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ১ লাখের তালিকায় আছেন নয়জন। ড্রাফটে তৃতীয় সর্বোচ্চ ৭৫ হাজার পাউন্ড (প্রায় ১ কোটি ৪ লাখ টাকা) তালিকায় একমাত্র বাংলাদেশি হিসেবে আছেন সাকিব।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন