ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

৩৭ লাখ অ্যাকাউন্ট বন্ধ করলো হোয়াটসঅ্যাপ

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৯, ২ ফেব্রুয়ারি ২০২৩

৩৭ লাখ অ্যাকাউন্ট বন্ধ করলো হোয়াটসঅ্যাপ

ছবি সংগৃহীত

নিয়ম ভঙ্গের অভিযোগে বিভিন্ন সময় অ্যাকাউন্ট নিষিদ্ধ করে হোয়াটসঅ্যাপ। জনপ্রিয়তার শীর্ষে থাকা সাইটটি এবার ৩৭ লাখের বেশি ভারতীয় অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে। ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত আসা নানান অভিযোগ এবং নিয়ম ভঙ্গের জন্য অ্যাকাউন্টগুলো বন্ধ করা হয়েছে। তবে নভেম্বর মাসের তুলনায় কিছুটা কম এই সংখ্যা।

২০২২ এর ডিসেম্বরে যে পরিমাণ হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ভারতে নিষিদ্ধ করা হয়েছে তার মধ্যে ১৩ লাখ ৮৯ হাজার অ্যাকাউন্টের বিরুদ্ধে নানান সময় অভিযোগ এসেছে। এছাড়াও প্রতারণা, হোয়াটসঅ্যাপের নিয়ম ভঙ্গের কারণে নিষিদ্ধ হয়েছে বাকি অ্যাকাউন্টগুলো।

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপের এই ইউজার সেফটি রিপোর্ট তৈরি করা হয় ব্যবহারকারীদের অভিযোগের ভিত্তিতে ও অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেওয়া হয়েছে। হোয়টাসঅ্যাপে অশ্লীলতা, আক্রমণ রুখতেই এই ব্যবস্থা নেওয়া হয়। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের নিরাপত্তা নিয়ে যে যথেষ্ট ওয়াকিবহাল, সেটি এই কথায় প্রমাণিত হয়।

ব্যবহারকারীদের নিরাপত্তা এবং সুরক্ষার ব্যাপারে বরাবরই সচেতন হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের সুরক্ষার খাতিরেই নিজেদের নিয়ম নীতি আরও দৃঢ় করেছে হোয়াটসঅ্যাপ সংস্থা। ব্যবহারকারীদের দেওয়া হয় এন্ড-টু-এন্ড মেসেজ এনক্রিপশনের সুবিধা। পাশাপাশি কোনো অ্যাকাউন্টে ঝামেলা দেখা দিলেই তা ব্যান করে হোয়াটসঅ্যাপ।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

বিজ্ঞাপন
বিজ্ঞাপন