ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

গাজীপুরে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান স্থগিত

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২৩:১৮, ২০ জানুয়ারি ২০২৩

গাজীপুরে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান স্থগিত

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টঙ্গীর তুরাগ তীরে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার মুসল্লিদের যাতায়াত নির্বিঘ্ন করতে নিজের অনুষ্ঠান স্থাগিত করেছেন। আগামীকাল (২১ জানুয়ারি) শনিবার এশিয়া প্যাসিফিক আঞ্চলিক স্কাউট এবং একাদশ জাতীয় স্কাউট জাম্বুরির ৩২তম সমাবেশের উদ্বোধন করার কথা ছিলো। ইজতেমার মুসল্লিদের যাতায়াত নির্বিঘ্ন করতে স্কাউটদের পূর্বনির্ধারিত এই অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। গাজীপুরের কালিয়াকৈরের মৌচাকের  জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ৯ দিনব্যাপী এ সমাবেশ অনুষ্ঠিত হবে। 

শুক্রবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বিশ্বের মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত ইজতেমার মুসল্লিদের সুবিধাকে প্রাধান্য দিয়েছেন প্রধানমন্ত্রী। তবে ইতোমধ্যে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, মালদ্বীপ, শ্রীলঙ্কাসহ কয়েকটি দেশের স্কাউট ও কর্মকর্তারা হাজির হয়েছেন। তাদের উপস্থিতিতে মুখর হয়ে উঠেছে জাম্বুরি ময়দান।

বাংলাদেশসহ এশিয়া প্যাসিফিক অঞ্চলের দেশগুলো থেকে ৮ হাজার স্কাউট সদস্য, ১ হাজার ইউনিট লিডার এবং আইএসটি সদস্যসহ প্রায় ১১ হাজার স্কাউট ব্যক্তিত্ব এই ক্যাম্পে অংশগ্রহণ করছেন। 

বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপকমিশনার (জনসংযোগ ও মার্কেটিং) মীর মোহাম্মদ ফারুক জানান, আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত এই জাম্বুরি চলবে। এতে স্কাউটদের জন্য থাকছে তাঁবুকলা, হাইকিংনাইট হাইকিং ও ইয়ুথ ভয়েজ, নেইবারহুড, ক্যাম্প ফায়ার, খেলাধুলা ও মেধা যাচাইসহ মোট ২০টি চ্যালেঞ্জ।

যেগুলোতে অংশ নিয়ে মেধা, শারীরিক, মানসিক, বুদ্ধিবৃত্তিক, আধ্যাত্মিক বিকাশ ঘটানোর  ‍সুযোগ পাবেন তারা। গোটা স্কাউট জাম্বুরিকে মোট ৪ ভিলেজে ভাগ করা হয়েছে। প্রতিটি ২টি করে সর্বমোট ৮টি সাব-ক্যাম্পে বিভক্ত থাকবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

৬ দিনের সরকারি সফরে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে লাল গালিচা সংবর্ধনা।
খরতাপ, অসহ্য গরম থেকে বাঁচতে জেলায় জেলায় ইসতিসকার নামাজ। বৃষ্টির জন্য কাঁদছেন, লাখো মানুষ।
আগামী এক সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা খুব কম। গরম আরও বাড়বে- বার্তা আবহাওয়া অধিদপ্তরের।
আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগের ফলে মামলার জট কমবে- অ্যাটর্নি জেনারেল।
অতিরিক্ত তাপ ও জলবায়ু পরিবর্তনের প্রভাবে বিশ্বের আড়াই’শ কোটি কর্মজীবি মানুষ নিয়ে উদ্বেগ জাতিসংঘের।
উত্তর আফ্রিকা থেকে ভূমধ্যসাগর হয়ে উড়ে আসা সাহারা মরুভূমির ধুলিঝড়ে ঢেকে কমলা রংয়ে রূপ নিয়েছে গ্রিসের আকাশ। চব্বিশ ঘন্টায় ২৫টি দাবানল।
সিকান্দার রাজাকে অধিনায়ক করে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে।