ঢাকা,  শনিবার  ০২ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

জার্মানিতে প্রধানমন্ত্রীকে ঐতিহাসিক নাগরিক সংবর্ধনার প্রস্তুতি

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৪, ১২ ফেব্রুয়ারি ২০২৪

জার্মানিতে প্রধানমন্ত্রীকে ঐতিহাসিক নাগরিক সংবর্ধনার প্রস্তুতি

আগামী ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি জার্মানির মিউনিখে অনুষ্ঠেয় আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটিতে যাবেন। টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর এটিই হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম বিদেশ সফর।

প্রধানমন্ত্রীর সফর ঘিরে জার্মানি প্রবাসী আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গেছে। সফরকে সফল করার জন্য ইতোমধ্যে মিউনিখ, ফ্রাঙ্কফুর্ট, বন, বার্লিনসহ বিভিন্ন শহরে প্রস্তুতি সভা করেছে জার্মান আওয়ামী লীগের নেতা কর্মীরা।

জানা গেছে, সফর ঘিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জার্মান আওয়ামী লীগের উদ্যোগে বিশাল নাগরিক সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় মিউনিখের বুরগার হাউজ গারচিং-এ সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবারের মতো জার্মানি সফর করবেন। তাই দলীয় নেতাকর্মীরা আনন্দিত। দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জার্মান আওয়ামী লীগের উদ্যোগে এবং প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে ঐতিহাসিক নাগরিক সংবর্ধনা দেওয়া হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্রে জানা গেছে, আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকা থেকে মিউনিখের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। দুই দিন দেশটি সফরে থাকবেন সরকারপ্রধান। সব আনুষ্ঠানিকতা শেষে ১৮ ফেব্রুয়ারি দেশে ফিরে যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডের ঘটনায় পুলিশ বাদী মামলা দায়ের। আসামি অজ্ঞাতনামা।
নিচতলার একটি দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বেইলী রোডের আগুনের সূত্রপাত - র‌্যাব মহাপরিচালক। নিহতের সংখ্যা বেড়ে ৪৬। ৪০ জনের মরদেহ হস্তান্তর। হাসপাতালে ভর্তি ১২ জনের অবস্থা আশংকাজনক।
বেইলী রোডে অগ্নিকান্ডের ঘটনায় রেস্টুরেন্টের মালিকসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।
ভবন মালিকদের উদাসীনতায় এতোগুলো মানুষকে জীবন দিতে হলো- জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অসন্তোষ। প্রকৃত ক্ষতিগ্রস্তরা যাতে বীমা সুবিধা পায় সেদিকে নজর দেয়ার আহবান।
নতুন ৭ প্রতিমন্ত্রী হলেন- নওগাঁর শহীদুজ্জামান সরকার (পরিকল্পনা), রাজশাহীর আব্দুল ওয়াদুদ (পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ), চট্টগ্রামের নজরুল ইসলাম চৌধুরী (শ্রম ও কর্মসংস্থান), সংরক্ষিত নারী আসনের এমপি রোকেয়া সুলতানা (স্বাস্থ্য), শামসুন নাহার (শিক্ষা), ওয়
উত্তর টেক্সাসে এক হাজার ৭০০ বর্গ মাইল বা চার হাজার ৪০০ বর্গ কিলোমিটার বনভূমি জুড়ে দাবানল জ্বলছে। টেক্সাসের ইতিহাসে এটিই সবচেয়ে বড় দাবানল।
পাকিস্তান জাতীয় পরিষদের নতুন স্পিকার আয়াজ সাদিক।
কুমিল্ল­া ভিক্টোরিয়ানসকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জিতলো ফরচুন বরিশাল।