ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

আবদুল মতিন খসরু স্কুলের মাঠে আশ্রয়ণ প্রকল্প নির্মাণে স্থিতাবস্থা

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ০৩:১৬, ২৯ ডিসেম্বর ২০২২

আবদুল মতিন খসরু স্কুলের মাঠে আশ্রয়ণ প্রকল্প নির্মাণে স্থিতাবস্থা

ফাইল ছবি

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় ঐতিহ্যবাহী মকিমপুর আবদুল মতিন খসরু বিদ্যালয়ের মাঠে আশ্রায়ণ প্রকল্প নির্মাণের ওপর স্থিতিবস্থা জারি করেছেন হাইকোর্ট। ফলে আপাতত ওই মাঠে আশ্রায়ণ প্রকল্পের ঘরনির্মাণ করা যাবে না বলে জানিয়েছেন আইনজীবীরা।

বুধবার (২৮ ডিসেম্বর) রিটকারী আইনজীবী অ্যাডভোকেট গোলাম রব্বানী শরীফ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (২৭ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মো.খসরুজ্জামান ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

অ্যাডভোকেট গোলাম রব্বানী শরীফ বলেন, মকিমপুর আবদুল মতিন খসরু উচ্চ বিদ্যালয় সংলগ্ন ২২ একর খাস জমি রয়েছে। এর মধ্যে দীর্ঘদিন ধরে ৩ একরের মতো জমি খেলার মাঠ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। এ জায়গায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণের সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন। এর প্রতিবাদে স্কুলের শিক্ষার্থীরা ও এলাকাবাসী মানববন্ধন করে আসছে। খেলার মাঠ হিসেবে ব্যবহৃত ৩ একর জমি বাদ দিয়ে অবশিষ্ট ১৯ একর জমিতে আশ্রয়ণ প্রকল্প করলে তাদের আপত্তি নেই। আব্দুল মতিন খসরুর স্ত্রী সেলিমা সোবহান খসরুর নেতৃত্বে উপজেলা প্রশাসক ও জেলা প্রশাসকের কাছে আবেদন জানিয়েও কোনো সাড়া পাননি। এ কারণে হাইকোর্টে রিট করা হয়।

জানা গেছে, মকিমপুর আবদুল মতিন খসরু উচ্চবিদ্যালয়টি ১৯৯৭ সালে প্রয়াত সাবেক সফল আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু প্রতিষ্ঠা করেছিলেন। এ বিদ্যালয়টি ব্রাহ্মণপাড়া ও মুরাদনগরের সীমানায় হওয়ার দুই উপজেলার সেতুবন্ধন এবং অনেক ছাত্র-ছাত্রী লেখাপড়ার সুযোগ হয়ে উঠে। লেখাপড়ার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার চর্চা বাড়ানোর সুবিধার্থে ৩ একর জমিতে মাটি ভরাট করে একটি পূর্ণাঙ্গ মাঠ তৈরি করা হয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।