ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

কনস্টেবল নিয়োগ পরীক্ষায় আর্থিক লেনদেন, গ্রেপ্তার ১৭

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২১:৩৪, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

কনস্টেবল নিয়োগ পরীক্ষায় আর্থিক লেনদেন, গ্রেপ্তার ১৭

ছবি সংগৃহীত

পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষায় ভুয়া পরীক্ষার্থী ও প্রতারক চক্রের ১৭ জনকে আটক করেছে পুলিশ। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত টিআরসি পরীক্ষার ছয়টি অ্যাডমিট কার্ড, ৯টি ফাঁকা নন জুডিশিয়াল স্ট্যাম্প, বিভিন্ন ব্যাংকের চারটি ফাঁকা চেক, একটি মাইক্রোবাস ও ৫০ হাজার টাকা জব্দ করা হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার শাহ্‌ ইফতেখার আহমেদ।

পুলিশ সুপার বলেন, দিনাজপুরে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষা চলাকালে শহীদুল ইসলাম নামে এক পরীক্ষার্থীর সন্দেহজনক আচরণে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জানা যায় তার নাম তারেক রহমান। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী ও কুড়িগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অন্যদের আটক করা হয়।

তিনি জানান, নিয়োগ জালিয়াতি চক্রটি বিভিন্ন জেলায় তাদের এজেন্টের মাধ্যমে শারীরিক যোগ্যতাসম্পন্ন তরুণদের টার্গেট করে আবেদনের আগেই ছবি ও তথ্য সংগ্রহ করে রাখত। পরে প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থীরা শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করে মাঠ পরীক্ষায় উত্তীর্ণ হলে ভুয়া পরীক্ষার্থীর মাধ্যমে তাদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করানো হতো। পরীক্ষায় উত্তীর্ণ হলে চুক্তি অনুযায়ী আর্থিক লেনদেন করত চক্রটি। বিষয়টি টের পেয়ে পুলিশ ১৭ জনকে আটক করেছে।

আটকরা হলেন দিনাজপুর জেলার বিরল উপজেলার আব্দুল কুদ্দুস, নীলফামারী জেলার সদর উপজেলার মিশকাতুল ইসলাম, ঠাকুরগাঁও সদর উপজেলার রোকনুজ্জামান, পজিরুল ইসলাম, সাইফুল ইসলাম রিপন, মোহসিন আলম, রংপুরের মিঠাপুকুর উপজেলার নাহিদ ইউসুফ, শাহরিয়ার সরকার, রাজা মিয়া, রংপুর সদর উপজেলার মিস্টার রহমান, গঙ্গাচড়া উপজেলার মোহাইমিনুল, কুড়িগ্রামের উলিপুর উপজেলার মিজানুর রহমানসহ ১৭ জন।

দিনাজপুরে পুলিশের টিআরসি নিয়োগ পরীক্ষায় দেশের তৃতীয় সর্বোচ্চ প্রায় চার হাজার পরীক্ষার্থী অংশ নেন। প্রাথমিক ও শারীরিক বাছাইয়ের পর ১ হাজার ২৯ জন লিখিত পরীক্ষা দেন। এর মধ্যে ১৪৪ পরীক্ষার্থী কৃতকার্য হয়েছেন।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

টানা তাপদাহ শেষে রাজধানীসহ বিভিন্ন জেলায় স্বস্তির বৃষ্টি। বজ্রপাতে কমপক্ষে ১১ জন নিহত।
আওয়ামী লীগের ত্যাগী নেতাদের কারণেই দল বার বার ক্ষমতায় এসেছে-সংসদে জানালেন প্রধানমন্ত্রী।
মৃত্যু সনদ জালিয়াতির মামলায় চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার তিন দিনের রিমান্ডে। স্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করা হবে- বলছে ডিবি।
১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ১ হাজার ৪৪২ থেকে ৪৯ টাকা কমিয়ে ১ হাজার ৩৯৩ টাকা নির্ধারণ।
কলম্বিয়া ও ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশের নজিরবিহীন হামলা।
ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা দিয়েছে কলম্বিয়া।
পরীক্ষা-নিরীক্ষা নয়, জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিততে চান অধিনায়ক শান্ত।
বাংলাদেশ নারী ক্রিকেট দলকে ৭ উইকেটে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজ দুই ম্যাচ বাকি থাকতেই জিতে নিলো ভারত।