ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বন্দুকের নলের মাধ্যমে ক্ষমতায় যাওয়ায় বিশ্বাসী নয় আওয়ামী লীগ

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৭:৫২, ৪ মার্চ ২০২৩

বন্দুকের নলের মাধ্যমে ক্ষমতায় যাওয়ায় বিশ্বাসী নয় আওয়ামী লীগ

ছবি সংগৃহীত

আওয়ামী লীগ ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যাওয়ায় বিশ্বাস করে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শনিবার (৪ মার্চ) দুপুর দুইটার দিকে যশোর পুলিশ সুপারের নবনির্মিত কার্যালয় ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় চারতলা বিশিষ্ট আধুনিক পুলিশ সুপারের কার্যালয় ভবন নির্মাণ করা হয়েছে।

মন্ত্রী বলেন, রাজনৈতিক মাঠ সবার জন্য উন্মুক্ত বলেই সব দল সভা-সমাবেশ করতে পারছে। আওয়ামী লীগ পেশিশক্তি, বন্দুকের নলের মাধ্যমে ক্ষমতায় যাওয়ায় বিশ্বাস করে না। আওয়ামী লীগ সবসময়ই বিশ্বাস করে জনগণই তার মূল শক্তি। তাই জনগণের ভোট-ব্যালটের মাধ্যমে আবারও আওয়ামী লীগ ক্ষমতায় যাবে। সেইসঙ্গে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার যেভাবে সন্ত্রাসী কার্যক্রমকে দমন বা নিয়ন্ত্রণ করছে তা আজ বিশ্বব্যাপী প্রশংসিত। আইনশৃঙ্খলা বাহিনী ও কমিউনিটি পুলিশের সদস্যদের সমন্বয়ে আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদ সফলভাবে দমন করেছি। পুলিশকে জনগণের বাহিনীতে পরিণত করেছে সরকার। দেশের থানাগুলোকে পর্যায়ক্রমে আধুনিকায়ন করা হচ্ছে। পুলিশের দক্ষতা বৃদ্ধিতে প্রযুক্তিগত বিভিন্ন সুবিধা সংযুক্ত করা হয়েছে।

অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমেদ, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার।

অনুষ্ঠানে যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) ডা. নাসির উদ্দিন, যশোর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদ, যশোর-৬ আসনের এমপি শাহীন চাকলাদার, জননিরাপত্তা বিভাগের সচিব আব্দুলাহ আল মাসুদ চৌধুরী, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর মোহাম্মদ নূরুল আনোয়ার, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

নানা আয়োজনে মহান মে দিবস পালিত। মালিক-শ্রমিক সুসম্পর্ক বজায় রেখে উৎপাদন বাড়ানোর আহবান প্রধানমন্ত্রীর। শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করলে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হলেও কোন ছাড় নয়।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় গণভবনে থাইল্যান্ড সফর পরবর্তী সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার থেকে কমতে পারে তাপমাত্রা। ঢাকাসহ কয়েকটি বিভাগে বৃষ্টির সম্ভাবনা-বলছে আবহাওয়া অধিদপ্তর।
গাজায় যুদ্ধবিরতির চুক্তি না করার ব্যর্থতার দায় হামাসকেই বহন করতে হবে- জেরুজালেম সফরে নেতানিয়াহুর সঙ্গে বৈঠকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।
প্রবল বৃষ্টি ও বন্যায় কেনিয়ায় ১৬৯ জনের মৃত্যু। নাইরোবিতে নজিরবিহীন পরিস্থিতি।
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৩ পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪।
স্টিভেন স্মিথকে বাদ দিয়ে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।