ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

হাওরে ধান কাটলেন তিন মন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০৯:২৮, ২০ এপ্রিল ২০২৩

হাওরে ধান কাটলেন তিন মন্ত্রী

সুনামগঞ্জের হাওরে বোরো ধান কাটা উৎসবের উদ্বোধন করা হয়েছে। এ সময় একসঙ্গে তিন মন্ত্রী ধান কাটেন।

বুধবার (১৯ এপ্রিল) দুপুরে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম ধান কাটা উৎসবে যোগ দেন।

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, প্রতিবছর হাওরে আগাম বন্যার কারণে কৃষকদের ধান ঘরে তোলার আগেই তলিয়ে যায়। তবে এবার বোরো ধানের ফলন ভালো হয়েছে। এরই মধ্যে হাওরের ৩০ শতাংশ ধান কাটা হয়েছে। এ বছর ধানের যে দাম নির্ধারণ হয়েছে তা থেকে কৃষকরা অনেক লাভবান হবেন।

ধানের দাম প্রসঙ্গে কৃষিমন্ত্রী বলেন, ধানের দাম যেমন আছে তেমন থাকবে। কৃষকরা ধানের ন্যায্যমূল্য পাক সেটা আমরা চাই। আশা করি কৃষক তার ধানের উপযুক্ত মূল্য পাবে।

চলতি সপ্তাহে আগাম বন্যার বিষয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা প্রকৃতির সঙ্গে লড়াই করতে পারবো না। এটা উচিত নয়। তবে প্রকৃতির সাথে তাল মিলিয়ে চলতে হবে। বৈজ্ঞানিক পদ্ধতির মাধ্যমে ফসলের উৎপাদন সময় সময় কমিয়ে আনতে হবে। এতে অকাল বন্যা থেকে বাঁচা সম্ভব।

ধান কর্তন উদ্বোধেনের সময় বিরোধীদলীয় হুইপ ফজলুর রহমান মিসবাহ, জেলা প্রশাসক মো. দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার এহসান শাহসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরে ধানকাটা উৎসব উপলক্ষে কৃষক ও সর্বসাধারণের সঙ্গে এক আলোচনা সভায় অংশগ্রহণ করেন কৃষিমন্ত্রী ও অন্যান্য অতিথিরা।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস। প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী।
খোলাবাজারে সয়াবিন তেল প্রতি লিটার ২ টাকা কমিয়ে ১৪৭ টাকা ও সুপার পামওয়েল ১৩৫ টাকা নির্ধারণ। বোতলজাত সয়াবিন প্রতি লিটার ১৬৭ টাকা। পাঁচ লিটারের দাম বাড়িয়ে ৮১৮ টাকা করা হয়েছে।
তীব্র গরমে অতিষ্ট জনজীবন। চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪০.৮ ডিগ্রী সেলসিয়াস।
বান্দরবানে যৌথ অভিযানে আটক কেএনএফ’র ৫৭ জনকে আদালতে উপস্থাপন। ৫২ জন দুই দিনের রিমান্ডে।
ইসরায়েলের মাটিতে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার জবাব দিতে মিত্রদের সাথে যোগাযোগ করছে যুক্তরাষ্ট্র।
ম্যানচেস্টার সিটিকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ। অন্য ম্যাচে আর্সেনালকে পরাজিত করে শেষ চারে বায়ার্ন মিউনিখ।