ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

রমজানে ব্যাংক লেনদেনে নতুন সূচি ঘোষণা

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৬, ৬ মার্চ ২০২৪

রমজানে ব্যাংক লেনদেনে নতুন সূচি ঘোষণা

পবিত্র রমজান মাসে ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। নতুন সময়সূচি অনুযায়ী, রমজান মাসে লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। মঙ্গলবার (০৫ মার্চ) এক বিজ্ঞপ্তিতে নতুন সময়সীমার কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র রমজানে অফিস সময়সূচিতে বেলা ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত নামাজের বিরতি থাকবে। তবে এ সময়ে বিকল্প ব্যবস্থায় লেনদেন অব্যাহত রাখতে হবে। সপ্তাহে রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত নতুন এ সময়সূচিতে ব্যাংকে অফিস ও লেনদেন চলবে।

সাধারণত সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হয় এবং ব্যাংকের অফিসিয়াল কার্যাবলি সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলমান থাকে।

রমজান মাস শেষ হওয়ার পরে অফিস সময়সূচি আগের অবস্থায় ফিরে আসবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।