ঢাকা,  রোববার  ২৯ জানুয়ারি ২০২৩

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

যেসব খাবারে পুরুষের শক্তি দ্রুত বৃদ্ধি পায়

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ০১:০১, ১৩ জানুয়ারি ২০২৩

যেসব খাবারে পুরুষের শক্তি দ্রুত বৃদ্ধি পায়

ছবি সংগৃহীত

বর্তমান সময়ে দৈনন্দিন জীবন হয়ে উঠেছে চরম ব্যস্ত। সময়ের সাথে তাল মেলাতে হিমশিম খেতে হচ্ছে সবাইকে। কেউ কেউ তো টাইম মতো খাওয়ার সময়টাও পাচ্ছেন না। কারো কারো খাদ্যাভাস হয়ে গেছে খেতে হয় তাই খাচ্ছি টাইপের। এসবের মধ্যে কমে যাচ্ছে পুরুষের শক্তি। যার ফলে ‘অমুক তমুক হার্বাল’ নামক কোম্পানি যেখানে সেখানে গজিয়ে উঠেছে। এতে করে দৈনিক খাদ্য তালিকায় কিছু খাবার রাখলে বাড়বে পুরুষের শক্তি।

সেসব খাবারের মধ্যে রয়েছে বেশ পুষ্টিকর কিছু খাবার। খুব বেশি না এইসব খাবার অল্প পরিমাণে খেলেই কার্যকরী হবে। আমার খুব দুষ্প্রাপ্য নয়, আমাদের চারপাশে রয়েছে এসব খাবার।

 

আসুন এক নজরে দেখে নিই খাবারগুলো-

⇒ খেজুর: পুষ্টিগুণে ভরপুর খাবার খেজুর। প্রতিদিন সকালে ও সন্ধ্যায় ৫-৭ টি করে যেকোনো ধরণের খেজুর খান। এতে করে পুরুষের গোপন শক্তি খুবই দ্রুত বৃদ্ধি পায়।

 

⇒ কিসমিস: আরেকটি লোভনীয় খাবার কিসমিস। ছোট-বড় সবাই এই কিচমিচের লোভে পড়ে। দৈনিক দুই বেলা অল্প কয়েকটি কিসমিস বাড়িয়ে দেবে পৌরুষ শক্তি।

⇒ ডিম: খাবারের তালিকায় একটি ডিম থাকা মানে সকল ঘাটতি পূরণ হওয়া। ডিম একটি আদর্শ খাবার। প্রতিদিন অন্তত ১ টি সিদ্ধ ডিম খান। সম্ভব না হলে সপ্তাহে ৪-৫টি ডিম খান।

⇒ পাকা কলা: ফলের মধ্যে সবচেয়ে সহজলভ্য হলো পাকা কলা। দেশের সব জায়গায় পাকা কলা পাওয়া যায়। শক্তি বাড়াতে কলা খুবই কার্যকরী। দৈনিক ১/২ টি যে কোন পাকা কলা খান।

⇒ মধু: সর্বরোগের মহৌষধ খ্যাত মধু সম্পর্কে আর নতুন করে কিছু বলায় ভালো। কেননা এর গুণাগুণ সবাই জানে। প্রতিদিন ২-১ চামচ মধু খেতে পারেন। এতে অবশ্যই বাড়বে আপনার গোপন গুণ।

⇒ ছোলা: কাঁচা ছোলা যেন শক্তির এক আধার। প্রতিদিন ২/১ মুঠ কাঁচা ছোলা ভিজিয়ে খেতে পারেন। শরীর রোগমুক্ত থাকার পাশাপাশি চরম উদ্যোম পাবেন।

সামর্থ অনুযায়ী যে কয়টা উপাদান সংগ্রহ করতে পারবেন সে কয়টাই খান। যখন খুশি তখন খান, সময় পাবেন তখন খাবেন। আর সব সময় মন চনমনে রাখুন।