ঢাকা,  বৃহস্পতিবার  ১৩ জুন ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

ইসির সিদ্ধান্তে আগ্রহ নেই বিএনপির

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২১:১২, ৩ এপ্রিল ২০২৩

ইসির সিদ্ধান্তে আগ্রহ নেই বিএনপির

ছবি সংগৃহীত

ইভিএম না ব্যালটে ভোট হবে তা নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নির্বাচনকালীন সরকার কি হবে সেটাই বড় বিষয়। নির্বাচন কমিশনের কোন সিদ্ধান্ত নিয়ে তাদের কোনই আগ্রহ নেই। 

সোমবার (৩ এপ্রিল) রাজধানীর ইস্কাটন লেডিস ক্লাবে রাজনীতিবিদদের সম্মানে বিএনপি আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, আজকে নাকি বলা হয়েছে আগামী নির্বাচনে ইভিএমে ভোট হবে না, ব্যালটে হবে। এনিয়ে আমাদের একটুও আগ্রহ নেই।

তিনি বলেন, জাতির যে সংকট সেই সংকট হচ্ছে নির্বাচনকালীন সরকার। নির্বাচনকালীন সময়ে কোন ধরনের সরকার থাকবে সেটা হচ্ছে প্রধান সংকট। এই কারণেই আমাদের গণতন্ত্র ধ্বংস হয়েছে, স্বাধীনতার মূল যে চেতনা ছিল, সেই চেতনা থেকে দেশ বহু দূরে সরে এসেছে।

ফখরুল বলেন, আমরা অনেকগুলো রাজনৈতিক দল একমত হয়েছি। আমরা একমত হয়ে যে কথাগুলো বলছি তা হচ্ছে- যারা জনগণের ভোটে নির্বাচিত নয়, গণতন্ত্রকে বিশ্বাস করে না তাদেরকে অবশ্যই পদত্যাগ করতে হবে। 

সংসদ বিলুপ্ত করতে হবে, একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। তত্তাবোধক সরকার নতুন নির্বাচন কমিশন গঠন করবে, সেই নির্বাচন কমিশনেন অধিনে একটি সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে।

তিনি বলেন, আজকে সারাদেশে একটি শ্বাসরুদ্ধকর অবস্থা তৈরি হয়েছে। শুধু বিএনপির কথা বলছি না, সাধারণ কোন দলের কথা বলছি না। আজকে সাধারণ মানুষও নির্যাতনের হাত থেকে রক্ষা পাচ্ছে না। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই ভিন্নমত পোষণকারীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও নির্যাতন করা হচ্ছে। শুধু রাজনৈতিক নেতা-কর্মীদেরই নয় সংবাদকর্মীদের বিরুদ্ধেও মামলা দেয়া হচ্ছে বলে জানান ফখরুল।

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, অর্থনৈতিক উন্নয়নের একটি ধোয়া তুলে জনগণকে বোকা বানিয়ে দুর্নীতির পাহাড় গড়ে তোলা হয়েছে। আজকের দুর্নীতি এমন পর্যায়ে পৌঁছেছে বিদেশি পত্রিকা গুলো একইভাবে সে বিষয়গুলো তুলে ধরা হয়েছে।

তিনি বলেন, এদেশের জনগণ কখনোই স্বৈরাচারকে মেনে নেয়নি। বাংলাদেশ মানুষ যে অধিকার আদায়ে লড়াই করছে, সংগ্রাম করেছে। আমরা বিশ্বাস করি, সেই সংগ্রামে সব রাজনৈতিক দল ও ব্যক্তি তাদের অধিকার আদায়ের জন্য শরিক হবেন এবং তাদের অধিকার আদায় করবেন।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির পরিচালনায় ইফতার মাহফিলে অংশ নেন বিএনপি, জাতীয় পার্টি, এলডিপি, জেএসডি, গণফোরাম, নাগরিক ঐক্য, কল্যাণ পার্টি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, এনপিপি, বিকল্প ধারা, জাগপাসহ বিভিন্ন দলের কেন্দ্রীয় নেতারা।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন