ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়ে কিছু আইনি জটিলতা আছে

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৫:১৭, ৩০ সেপ্টেম্বর ২০২৩

খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়ে কিছু আইনি জটিলতা আছে

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসনকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে কিছু আইনি জটিলতা আছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

শনিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এসব তথ্য জানান।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এর সমাধান না করে তাকে বিদেশে পাঠানো যাবে না। এ সংক্রান্ত আবেদনটি মতামতের জন্য আইন মন্ত্রণালয়ের পাঠানো হয়েছে। 

এদিকে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার ব্যাপারে আইন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত হবে আগামীকাল রবিবার (১ অক্টোবর)। 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও বিদেশে চিকিৎসার সুযোগ চেয়ে সোমবার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে আবেদন করেন তার ছোট ভাই শামীম ইস্কান্দার। এ বিষয়ে মতামতের জন্য আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।