ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

ব্যাটে-বলে উজ্জ্বল সাকিবে জিতলো বরিশাল

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২৩:০৯, ১৪ জানুয়ারি ২০২৩

ব্যাটে-বলে উজ্জ্বল সাকিবে জিতলো বরিশাল

ছবি সংগৃহীত

বিপিএলে উড়ছেন সাকিব আল হাসান। ব্যাটে-বলে সমানতালে নিজের শক্তি দেখাচ্ছেন নাম্বার ওয়ান অলরাউন্ডার। প্রথম ম্যাচ হারলেও টানা তিন জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠেছে ফরচুন বরিশাল।শনিবার (১৪ জানুয়ারি) চট্টগ্রামের মাঠে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১২ রানে হারিয়েছে বরিশাল। ব্যাট হাতে ৮২ রানের ঝলমলে ইনিংসের পর বল হাতেও ম্যাচের নায়ক সাকিব। ৩ ওভার হাত ঘুরিয়ে ১১ রানের বিনিময়ে ১টি উইকেট নিয়েছেন সাকিব।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরুতে ব্যাটিং করে বরিশাল নির্ধারিত ২০ ওভার শেষে ৬ ওভারে ১৭৭ রান করে। জবাবে ১৬৫ রান তুলতেই কুমিল্লার বরাদ্দকৃত ২০ ওভার শেষ হয়ে যায়। ১২ রানে জিতে মাঠ ছাড়ে বরিশাল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে আনামুল হক বিজয় ও মেহেদি হাসান মিরাজ বেশিদূর এগোতে পারেননি। ২৬ রানে ভাঙে ওপেনিং জুটি। মিরাজ (০) ফিরে যাওয়ার পর চতুরঙ্গা ডি সিলভা নামলে তাকে নিয়ে ২৪ রানের জুটি গড়েন বিজয়। সিলভা ২১ রানে ফিরে যাওয়া পর বিজয়ও ফেরেন ২০ রানে। এর আগে সাকিবের সঙ্গে ২১ রানের জটি গড়ে দিয়ে যান।

পরের গল্পটা শুধুই সাকিবের। ইবরাহিম জাদরানকে নিয়ে ৫০ রানের জুটি গড়েন। জাদরান (২৭) ফিরে যাওয়ার পর বিধ্বংসী হয়ে ওঠেন সাকিব। ৪৫ বলে ৮১ রানের অনবদ্য ইনিংস খেলার পথে ৮টি চার ও ৪টি ছক্কা হাঁকান। ১৭৭ রানে থামে বরিশালের ইনিংস।

কুমিল্লার হয়ে বল হাতে তানভির ইসলাম ৪টি উইকেট নেন। এছাড়া খুশদিল শাহ ও নাঈম হাসান একটি করে উইকেট নেন।

১৭৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ সূচনা করেন লিটন দাস ও মোহাম্মদ রিজওয়ান। তবে এই জুটি ভাঙার পরে আরও কেউই তেমন থিতু হতে পারেননি। খুশদিল শাহ ২৭ বলে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেও দল জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। মোসাদ্দেকও ১৯ বলে ২৭ করে দলকে এগিয়ে নেন। কিন্তু স্কোরবোর্ডে ১৬৫ রান হতে শেষ হয়ে যায় নির্ধারিত ২০ ওভার।

বরিশালের হয়ে সাকিব, করিম জানাত, কামরুল, ইফতিখার ও ডি সিলভা একটি করে উইকেট নেন। সাকিব ৩ ওভারে খরচ করেন মাত্র ১১টি রান। এখানেই যেন পিছিয়ে যায় কুমিল্লা। ৮১ রান ও ১ উইকেট শিকারী সাকিবকে ম্যাচসেরা দিতে কেউ কার্পণ্য করেননি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

পর্যটন, খাদ্য, জ্বালানি ও স্বাস্থ্যখাতে থাই বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার। রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার আশ্বাস থাইল্যান্ডের। সরকারী পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি চুক্তি দু’দেশের।
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৭৫ বছরের রেকর্ড ভাঙলো তাপপ্রবাহ।
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৩ নেতা-কর্মী বহিষ্কার।
তানজানিয়ায় বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৫৫ জন নিহত। বাস্তুচ্যুত ২ লাখের বেশি মানুষ।
যেকোন ধরনের ভিসা থাকলেই ওমরাহ করা যাবে- সৌদি সরকারের নতুন ঘোষণা।
প্রিমিয়ার ক্রিকেট লিগে সিটি ক্লাবকে ৮৭ রানে হারালো রূপগঞ্জ টাইগার্স।