ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

মেসি-রোনালদোর শেষ দেখা আজ!

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২১:১১, ১৯ জানুয়ারি ২০২৩

মেসি-রোনালদোর শেষ দেখা আজ!

ছবি সংগৃহীত

এক যুগেরও বেশি সময় লড়াই করে গেছেন একে অপরের বিপক্ষে, হয়তোবা শেষবারের মত আজ আরও একবার মাঠে নামবেন ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি। বৃহস্পতিবার রাতে মরুর দেশ সৌদিদে সম্ভাব্য শেষবারের মত বিশ্ব দেখবে এই দুই মহারথীর দ্বৈরথ।

তবে শেষ বললেই তো শেষ হয়ে যায় না, ইউরোপ ছেড়ে আরবে পাড়ি জমানোর পর কেই বা চিন্তা করেছিলো আরও একবার বিশ্ব এই দুই ফুটবল কিংবদন্তির লড়াই দেখবে। তবে সব জল্পনা-কল্পনা শেষ করে আজ মাঠে নামছেন তারা। 

স্প্যানিশ লিগ লা লিগায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী প্রায় ৯ বছর একে অপরের বিপক্ষে মুখোমুখি হয়েছিলেন নিয়মিত। এই দুইয়ের লড়াইয়ে বার্সা-রিয়ালের এল ক্লাসিকো যুদ্ধ যেনো নতুন মাত্রা যোগ করেছিলো। 

রোনালদো চলতি বছরের শুরুতে আল নাসেরে যোগ দিলে, ইউরোপে এই দুই মহারথীর লড়াইয়ের সমাপ্তি ঘটে। কিন্ত সৌভাগ্যবশত পিএসজির সাথে রিয়াদের সেরা একাদশের একটি ফ্রেন্ডলি ম্যাচ ঠিক করা ছিলো, যা করোনার জন্য অনুষ্ঠিত হয়নি।

অবশেষে ম্যাচটি যখন হতে যাচ্ছে, তখন রোনালদো রিয়াদে নিজের নতুন অধ্যায় শুরু করতে আল নাসেরে নাম লিখিয়েছেন। ফলে ম্যাচটি এখন বিশাল গুরুত্বপূর্ণ, একদিকে মেসি-রোনের দ্বৈরথ, অন্যদিকে সৌদি আরবে রোনালদোর প্রথম ম্যাচ।

মূলত ম্যাচটিতে রিয়াদের একাদশ মাঠে নামবে মেসির পিএসজির বিপক্ষে, রিয়াদের একাদশে খেলবে আল নাসের এবং আল হিলালের তারকা ফুটবলাররা, যেখানে তাদের নেতৃত্ব দেবে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। 

এর আগে দুই মহারথীর শেষ দেখা হয়েছিলো ২০২০ সালে ক্যাম্প ন্যুতে, সেই ম্যাচে মেসির বার্সেলোনাকে ৩-০ গোলে হারায় রোনালদোর জুভেন্টাস। রোনালদো আরবে নিজের নাম লেখায় আর হয়তো তাদের দেখা হবে না, ফলে বলাই যায় এটাই হয়তো তাদের শেষ দেখা।

তবে শেষ বললেই তো আর শেষ হয়ে যায় না, গুঞ্জন শোনা যাচ্ছে আল নাসেরের প্রতিদ্বন্দ্বী আল হিলাল মেসিকে তাদের দলে আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ জন্য যত টাকা দরকার, খরচ করতে রাজি আছে তারা। 

যদি আল হিলাল তাদের চাওয়া পূরণ করতে সক্ষম হয়, তাহলে মেসি-রনের স্প্যানিশ দ্বৈরথের পর বিশ্ব সাক্ষী হবে আরব দ্বৈরথের। 

আজ ১৯ জানুয়ারি সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামের ৬৮ হাজার দর্শকের সামনে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ম্যাচটি বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে।

ম্যাচটি বিন স্পোর্টস নেটওয়ার্ক তাদের বিভিন্ন চ্যানেলে দেখাবে। একইসাথে পিএসজি তাদের ভিডিও প্ল্যাটফর্ম পিএসজি টিভিতে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে। 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

পর্যটন, খাদ্য, জ্বালানি ও স্বাস্থ্যখাতে থাই বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার। রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার আশ্বাস থাইল্যান্ডের। সরকারী পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি চুক্তি দু’দেশের।
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৭৫ বছরের রেকর্ড ভাঙলো তাপপ্রবাহ।
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৩ নেতা-কর্মী বহিষ্কার।
তানজানিয়ায় বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৫৫ জন নিহত। বাস্তুচ্যুত ২ লাখের বেশি মানুষ।
যেকোন ধরনের ভিসা থাকলেই ওমরাহ করা যাবে- সৌদি সরকারের নতুন ঘোষণা।
প্রিমিয়ার ক্রিকেট লিগে সিটি ক্লাবকে ৮৭ রানে হারালো রূপগঞ্জ টাইগার্স।