ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

মুশফিকের বদলি হৃদয়

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ১০:২৬, ২১ মার্চ ২০২৪

মুশফিকের বদলি হৃদয়

আঙুলের চোটে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। তার বিকল্প হিসেবে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন তাওহীদ হৃদয়। এই বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এরই মধ্যে ৩০টি ওয়ানডে ও ১৪টি টি-টোয়েন্টি খেললেও টেস্টে খেলা হয়নি তার। যদিও প্রথম শ্রেনির ক্রিকেটে ১৪ ম্যাচে ৪৮.০৫ গড়ে ৯১৩ রান এসেছে তার ব্যাট থেকে। সাদা পোশাকে খুব বেশি অভিজ্ঞ না হলেও সীমিত ওভারের ক্রিকেটে ধারাবাহিকভাবে পারফরম্যান্স করে টেস্ট দলে জায়গা করে নিয়েছেন হৃদয়।

মুশফিকের বিকল্প ঠিক করতে বুধবার বিসিবির কার্যালয়ে আলোচনায় বসেছিলেন নির্বাচকরা। সেখানেই হৃদয়কে দলে যোগ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবারই হৃদয় সিলেটে টেস্ট দলের সঙ্গে যোগ দেবেন।

টি-টোয়েন্টি সিরিজ শ্রীলঙ্কা জিতলেও ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে নাজমুল হোসেন শান্তর দল। এবার দুই দলই সাদা পোশাকে লড়াইয়ের অপোয় আছে। লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট শুরু হবে আগামী শুক্রবার। এরপর ৩০ মার্চ সিরিজের শেষ টেস্ট মাঠে গড়াবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। বাংলাদেশ এবং শ্রীলঙ্কা ২৪টি টেস্টে একে অপরের মুখোমুখি হয়েছে। এর মধ্যে লঙ্কানরাই জিতেছে ১৮টিতে। ৫টি টেস্ট ড্র হয়েছে। আর একটি ম্যাচে মাত্র জিতেছে বাংলাদেশ।

প্রথম টেস্টের বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুমিনুল হক, তাওহিদ হৃদয়, শাহাদাত হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুশফিক হাসান, নাহিদ রানা।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

পর্যটন, খাদ্য, জ্বালানি ও স্বাস্থ্যখাতে থাই বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার। রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার আশ্বাস থাইল্যান্ডের। সরকারী পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি চুক্তি দু’দেশের।
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৭৫ বছরের রেকর্ড ভাঙলো তাপপ্রবাহ।
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৩ নেতা-কর্মী বহিষ্কার।
তানজানিয়ায় বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৫৫ জন নিহত। বাস্তুচ্যুত ২ লাখের বেশি মানুষ।
যেকোন ধরনের ভিসা থাকলেই ওমরাহ করা যাবে- সৌদি সরকারের নতুন ঘোষণা।
প্রিমিয়ার ক্রিকেট লিগে সিটি ক্লাবকে ৮৭ রানে হারালো রূপগঞ্জ টাইগার্স।