ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বেঙ্গালুরুকে হারিয়ে জয়ে শুরু মোস্তাফিজদের চেন্নাইয়ের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:২০, ২৩ মার্চ ২০২৪

বেঙ্গালুরুকে হারিয়ে জয়ে শুরু মোস্তাফিজদের চেন্নাইয়ের

আইপিএলে এবার বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মোস্তাফিজুর রহমান। প্রথম ম্যাচেই নিজের ঝলক দেখালেন বাঁহাতি এই পেসার। তার দল চেন্নাই সুপার কিংসের জন্যেও দিনটা দারুণ ছিল। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৬ উইকেটের জয়ে আসর শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

চিপক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৭৩ রানের সংগ্রহ দাঁড় করে বেঙ্গালুরু। সেই লক্ষ্য ৮ বল হাতে রেখেই পাড়ি দেয় চেন্নাই। বেঙ্গালুরুকে বড় সংগ্রহ গড়তে না দেওয়ার পেছনে অবদান রাখেন মোস্তাফিজ। বাঁহাতি এই পেসার ৪ ওভারে ২৯ রান খরচে একাই শিকার করেন ৪ উইকেট।  আইপিএলে এর আগে কখনোই এক ম্যাচে ৪ উইকেটের দেখা পাননি তিনি। শুধু তা-ই নয়, এই ম্যাচ দিয়েই স্পর্শ করেছেন আইপিএলে ৫০ উইকেটের মাইলফলক।

মোস্তাফিজ প্রথম বোলিংয়ে আসেন ম্যাচের পঞ্চম ওভারে। প্রথম ওভারেই দুই উইকেট শিকার করেন তিনি। দারুণ খেলতে থাকা বেঙ্গালুরু অধিনায়ক ফাফ ডু প্লেসিকে বিদায় করে ব্রেকথ্রু এনে দেন এই পেসার। বলটির গতি বুঝতে ভুল করে ডিপ মিড উইকেটে উড়িয়ে মারেন ডু প্লেসি, নিচু ক্যাচটি অনেকটা দৌড়ে গিয়ে তালুবন্দি করেন নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্র।

প্রথমটির পর দ্বিতীয় উইকেটের দেখা পেতে মাত্র দুই বল অপেক্ষা করতে হয় মোস্তাফিজকে। দুটি বলে কোনো রানও আসেনি। ওভারের শেষ বলে তিনি বিদায় করেন রজত পাতিদারকে (০)। মোস্তাফিজের লেংথ বুঝতে না পারায় উইকেটের পেছনে মহেন্দ্র সিং ধোনির হাতে ক্যাচ দেন রজত।    

দ্বিতীয়বার আক্রমণে আসতে দ্বাদশ ওভার পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় মোস্তাফিজকে। তবে ফিরেই ফের সাফল্য পান মোস্তাফিজ। এবার দ্বিতীয় বলেই তিনি ফেরান বেঙ্গালুরুর ওপেনার বিরাট কোহলিকে। মোস্তাফিজের স্লোয়ারে বিভ্রান্ত হয়ে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে মারেন তিনি। দৌড়ে এসে ধরার চেষ্টা করলেও ভারসাম্য ধরে রাখতে পারেননি রাহানে। তবে তার ছুড়ে দেওয়া বলটি ভালোভাবেই লুফে নেন রবীন্দ্র। কোহলিকে শিকার করে আইপিএলে ৫০তম উইকেটের দেখা পান মোস্তাফিজ।

সেই ওভারেরই চতুর্থ বলে মোস্তাফিজ সরাসরি বোল্ড করে ফেরান আরেক সেট ব্যাটার ক্যামেরন গ্রিনকে (১৮)। মোস্তাফিজের ছোড়া স্লোয়ার গ্রিনের স্টাম্পে আঘাত করে। বল দিক পরিবর্তন করে গ্রিনের উইকেট কাঁপায়। প্রথম দুই ওভারে ৭ রানেই ৪ উইকেট হয়ে যায় মোস্তাফিজের। এর চেয়ে দারুণ শুরু কী হতে পারে!

কিন্তু পরের দুই ওভারে ২২ রান দেন মোস্তাফিজ। ৭৮ রানে ৫ উইকেট হারানো বেঙ্গালুরু ২০ ওভার শেষে স্কোরবোর্ডে ১৭৩ রানের লড়াকু সংগ্রহ জমা করে৷ ষষ্ঠ উইকেটে ৫০ বলে ৯৫ রানের জুটি যোগ করেন অনুজ রাওয়াত (৪৮) ও দীনেশ কার্তিক (৩৮*)।

তাড়া করতে নেমে খুব একটা বেগ পোহাতে হয়নি চেন্নাইকে। ওপেনিংয়ে ১৫ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৩৭ রান করে দারুণ শুরু এনে দেন রবীন্দ্র। এরপর ছোট ছোট ব্যক্তিগত ইনিংসে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই। অজিঙ্কা রাহানে ২৭ রান ও ড্যারিল মিচেল ২২ রানে আউট হওয়ার পর বাকি কাজটা সারেন শিভাম দুবে ও রবীন্দ্র জাদেজা।   দুবে ২৮ বলে ৩৪ ও জাদেজা ১৭ বলে ২৫ করে অপরাজিত থাকেন। বেঙ্গালুরুর হয়ে দুটি উইকেট নেন ক্যামেরন গ্রিন।  

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

পর্যটন, খাদ্য, জ্বালানি ও স্বাস্থ্যখাতে থাই বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার। রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার আশ্বাস থাইল্যান্ডের। সরকারী পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি চুক্তি দু’দেশের।
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৭৫ বছরের রেকর্ড ভাঙলো তাপপ্রবাহ।
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৩ নেতা-কর্মী বহিষ্কার।
তানজানিয়ায় বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৫৫ জন নিহত। বাস্তুচ্যুত ২ লাখের বেশি মানুষ।
যেকোন ধরনের ভিসা থাকলেই ওমরাহ করা যাবে- সৌদি সরকারের নতুন ঘোষণা।
প্রিমিয়ার ক্রিকেট লিগে সিটি ক্লাবকে ৮৭ রানে হারালো রূপগঞ্জ টাইগার্স।