ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

কোহলির ব্যাটে বেঙ্গালুরুর প্রথম জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:১৮, ২৬ মার্চ ২০২৪

কোহলির ব্যাটে বেঙ্গালুরুর প্রথম জয়

বিরাট কোহলির ৭৭ রানের ইনিংসের পরও ম্যাচ জিততে শেষ ১৮ বলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রয়োজন ছিল ৩৬ রান। এমন সময় ইমপ্যাক্ট সাব হিসেবে মাঠে নেমে আর্শদীপ সিংকে ছক্কা ও চারে মেরে খেলার নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করেন মাহিপাল লমরোর। পরের ওভারে হার্শাল প্যাটেলের ওভারে ১৩ রান নিয়ে বেঙ্গালুরুর জয়ের পথ সহজ করেন দীনেশ কার্তিক। তবুও শেষ ওভারে স্বাগতিকদের প্রয়োজন ছিল ১০ রান। এমন সমীকরণ মেলাতে কার্তিক সময় নিয়েছেন মাত্র ২ বল। অভিজ্ঞ এই ব্যাটারের ছক্কা-চারের সঙ্গে আর্শদীপ দিয়েছেন একটি। তাতে চার বল বাকি থাকতেই ৪ উইকেটের জয় তুলে নেয় বেঙ্গালুরু।

জয়ের জন্য ১৭৭ রান তাড়ায় তৃতীয় ওভারেই উইকেট হারায় বেঙ্গালুরু। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দারুণ শুরু করলেও এদিন ভালো করতে পারেননি ফাফ ডু প্লেসি। কাগিসো রাবাদার ফুল লেংথ ডেলিভারিতে বটম এজ হয়ে মিড অনে থাকা স্যাম কারানের হাতে ক্যাচ দিয়েছেন বেঙ্গালুরুর অধিনায়ক। ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে তিনে নামলেও পাঞ্জাবের বিপক্ষে ভালো করতে পারেননি ক্যামেরন গ্রিন।

রাবাদার অফ স্টাম্পের বাইরের বলে উইকেটকিপার জিতেশকে ক্যাচ দিয়েছেন ৩ রান করা এই অস্ট্রেলিয়ান ব্যাটার। ডু প্লেসি এবং গ্রিন রান করতে না পারলেও অন্য প্রান্ত থেকে বেঙ্গালুরুকে এগিয়ে নিয়ে যেতে থাকেন কোহলি। তারকা এই ব্যাটারের সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন রজত পাতিদার। তারা দুজনে মিলে যোগ করেন ৪৩ রান। হারপ্রীত ব্রার বলে বোল্ড হওয়ার আগে ১৮ রান করেছেন পাতিদার।

গ্লেন ম্যাক্সওয়েলকেও ফিরিয়েছেন হারপ্রীত। বাঁহাতি এই স্পিনারের বলে বোল্ড হয়ে ফিরেছেন ৫ বলে মাত্র ৩ রানে। এর আগে দারুণ ব্যাটিংয়ে ৫১ বলে আইপিএলের এবারের আসরের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন কোহলি। তবে দারুণ ব্যাটিং করলেও সেঞ্চুরি করতে পারেননি তিনি। হার্শাল প্যাটেলের ফুলার লেংথ ডেলিভারিতে ডিপ ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ দিয়েছেন ৪৯ বলে ৭৭ রানের ইনিংস খেলা।

এদিকে পরের ওভারে আউট হয়েছেন অনুজ রাওয়াত। চেন্নাইয়ের বিপক্ষে ঝড়ো ইনিংস খেলা এই ব্যাটার আউট হয়েছেন ১১ রানে। কারানের স্লোয়ার ডেলিভারিতে লেগ বিফোর উইকেট হয়েছেন তরুণ এই উইকেটকিপার। তবে কার্তিকের ১০ বলে ২৮ এবং লমরোর ৮ বলে ১৭ রানের ক্যামিওতে জয় পেয়েছে বেঙ্গালুরু। পাঞ্জাবের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন রাবাদা এবং হারপ্রীত।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি পাঞ্জাবের। ভালো শুরুর আভাস দিলেও তৃতীয় ওভারেই উইকেট হারায় তারা। মোহাম্মদ সিরাজের লেংথ ডেলিভারিতে উড়িয়ে মারতে গিয়ে টপ এজ হয়ে কভারে থাকা কোহলির হাতে ক্যাচ দিয়েছেন জনি বেয়ারস্টো। তিনে নেমে দারুণ শুরু করলেও দ্রুতই ফিরেছেন প্রভসিমরান সিং। সমান দুটি করে ছক্কা ও চারে ১৭ বলে ২৫ রান করেছেন তিনি।

ম্যাক্সওয়েলের লেংথ ডেলিভারিতে স্লগ করতে গিয়ে উইকেটকিপার অনুজের গ্লাভসে ক্যাচ দিয়েছেন প্রভসিমরান। দলের রান একশ হওয়ার আগে আউট হয়েছেন লিয়াম লিভিংস্টোন। আলজারি জোসেফের অফ স্টাম্পের অনেকটা বাইরের ডেলিভারিতে কাট করতে গিয়ে অনুজের গ্লাভসে ক্যাচ দিয়েছেন ১৭ রান করা এই ইংলিশ ব্যাটার। এদিকে দেখেশুনে ব্যাটিং করলেও হাফ সেঞ্চুরির দেখা পাননি ধাওয়ান। ম্যাক্সওয়েলের বলে আউট হয়েছেন লং অফে ক্যাচ দিয়ে।

পাঞ্জাব অধিনায়কের ব্যাট থেকে এসেছে ৪৫ রান। এরপর পাঞ্জাবের রান বাড়িয়েছেন স্যাম কারান, জিতেশ শর্মা এবং শশাঙ্ক সিং। যেখানে কারান ২৩, জিতেশ ২৭ এবং শেষ দিকে ৮ বলে ২১ রানের ক্যামিও ইনিংস খেলেছেন শশাঙ্ক। তাদের ব্যাটেই শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৭৬ রান তুলেছে পাঞ্জাব। বেঙ্গালুরুর হয়ে দুটি করে উইকেট নিয়েছেন সিরাজ এবং ম্যাক্সওয়েল। একটি করে উইকেট নিয়েছেন ইয়াশ, আলজারি।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

পর্যটন, খাদ্য, জ্বালানি ও স্বাস্থ্যখাতে থাই বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার। রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার আশ্বাস থাইল্যান্ডের। সরকারী পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি চুক্তি দু’দেশের।
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৭৫ বছরের রেকর্ড ভাঙলো তাপপ্রবাহ।
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৩ নেতা-কর্মী বহিষ্কার।
তানজানিয়ায় বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৫৫ জন নিহত। বাস্তুচ্যুত ২ লাখের বেশি মানুষ।
যেকোন ধরনের ভিসা থাকলেই ওমরাহ করা যাবে- সৌদি সরকারের নতুন ঘোষণা।
প্রিমিয়ার ক্রিকেট লিগে সিটি ক্লাবকে ৮৭ রানে হারালো রূপগঞ্জ টাইগার্স।