ঢাকা,  শনিবার  ০৪ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

সাবেক এমপির মিছিলে প্রকাশ্যে অস্ত্রের মহড়া

ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশিত: ১০:৪১, ১৩ নভেম্বর ২০২৩

সাবেক এমপির মিছিলে প্রকাশ্যে অস্ত্রের মহড়া

ময়মনসিংহ জেলার নান্দাইলে সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মেজর জেনারেল (অব.) আব্দুস সালামের মিছিলে প্রকাশ্যে শটগান হাতে মহড়া দেওয়ার ঘটনা ঘটেছে। এনিয়ে আলোচনা সমালোচনায় তোলপাড় সৃষ্টি হয়েছে সর্বত্র।
রোববার (১২ নভেম্বর) দুপুরে নান্দাইল পৌর শহরে প্রধান সড়কে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন আয়োজিত এক প্রতিবাদ মিছিলে এই অস্ত্র মহড়ার ঘটনা ঘটে।  

এ ঘটনায় ওই অস্ত্রধারীকে পুলিশ খুঁজছে বলে জানিয়েছেন ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) শামিম হোসেন।

তিনি বলেন, প্রকাশ্যে অস্ত্র মহড়ার বিষয়টি পুলিশের নজরে এসেছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

সূত্র জানায়, গত ২৯ অক্টোবর সুপ্রিম কোর্টের আইনজীবী রঞ্জিত কুমার বর্মণ নান্দাইল আসনের সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মেজর জেনারেল আব্দুস সালাম (অব.) সহ ৬ জনকে আইনি নোটিশ দেন। কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার সিদ্দিক হোসেনের পক্ষে দেওয়া এই নোটিশে বলা হয়- ঋণখেলাপির অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৩ সালে হাইকোর্টের রায়ে মেজর জেনারেল আব্দুস সালামের (অব.) এর সংসদ সদস্য পদ অবৈধ ঘোষণা করা হয়। তাই সংসদ সদস্য থাকা অবস্থায় নেওয়া রাষ্ট্রীয় আর্থিক সুবিধা (শুল্কমুক্ত গাড়িসহ) ১৫ দিনের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে ফেরত দিতে বলা হলো।

এনিয়ে স¤প্রতি গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে সংশ্লিষ্ট সাংবাদিকসহ কয়েকজনকে লিগ্যাল নোটিশ পাঠায় আব্দুস সালামের অনুসারী নান্দাইল উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক শফিউল আলম রাসেল।   

সেই সঙ্গে মেজর জেনারেল (অব.) আব্দুস সালামের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশনা ও অপপ্রচার এবং বিএনপি ও জামায়াতের হরতাল-অবরোধের প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন।  

এই মিছিলের অগ্রভাগেই বার বার শটগান হাতে নিয়ে মো. কামরুজ্জামান নামে এক ব্যক্তিকে প্রকাশ্যে অস্ত্রের মহড়া করতে দেখা যায়।  

নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান জানান, অস্ত্রধারী কামরুজ্জামান বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার মো. দেলোয়ার হোসেনের ছেলে। তিনি সাবেক এমপি ও অবসরপ্রাপ্ত মেজর জেনারেল আব্দুস সালামের মেয়ের জামাতা জাহিদ হাসান প্রিতমের গানম্যান।  

শাহান আরও জানান, শটগান হাতে মিছিলে অংশ নেওয়ার বিষয়টি জানার পর অস্ত্রধারী কামরুজ্জামানকে বিােভ মিছিল থেকে সরিয়ে দেওয়া হয়।  

এবিষয়ে জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমান বলেন, কারোর কাছে লাইসেন্সধারী অস্ত্র থাকলেই তা প্রকাশ্যে প্রদর্শন করার সুযোগ নেই। এঘটনায় প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।  

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।