ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বাণিজ্য মেলা শুরু ২১ জানুয়ারি, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৪, ১৬ জানুয়ারি ২০২৪

বাণিজ্য মেলা শুরু ২১ জানুয়ারি, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আগামী ২১ জানুয়ারি থেকে রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে (বিবিসিএফইসি) শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ)। মাসব্যাপী এই মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন।

সাধারণত প্রতি বছরের ১ জানুয়ারি থেকে বাণিজ্য মেলা শুরু হয়। কিন্তু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে এবার তা পেছানো হয়েছে।

এই বছর মেলায় বিদেশি কোম্পানির সংখ্যা কিছুটা কম হতে পারে। কারণ মেলার জন্য প্রস্তুতি নিতে তাদের খুব কম সময় দেওয়া হয়েছে।

সাধারণত, সরকার মেলা শুরুর প্রায় তিন মাস আগে স্থানীয় ও আন্তর্জাতিক কোম্পানিগুলোর জন্য নোটিশ দিয়ে থাকে। কিন্তু এবার তা দেওয়া হয়েছে এক সপ্তাহ আগে।

সময় কম দেওয়া সত্তে¡ও মেলার আয়োজক রপ্তানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয়ের আশা ভারত, ইরান ও অন্যান্য প্রতিবেশী দেশ থেকে বেশ কিছু কোম্পানি মেলায় স্টল দেবে।

ঢাকায় বাণিজ্য মন্ত্রণালয়ে এক বৈঠকে বাণিজ্য মেলার সময়সূচি নির্ধারণ করা হয়।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।