ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

সরকার এত উন্নয়ন করছে যে আগুন নেভানোর মতো সক্ষমতা নেই

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ২০:০৪, ৪ এপ্রিল ২০২৩

সরকার এত উন্নয়ন করছে যে আগুন নেভানোর মতো সক্ষমতা নেই

ছবি সংগৃহীত

বাংলাদেশ কঠিন সময় পার করছে। এখন গণতন্ত্র সম্পূর্ণ অনুপস্থিত। মানুষের অধিকার পুরোপুরি হরণ করা হয়েছে। লুণ্ঠিত হচ্ছে ব্যক্তিগত অধিকার। প্রাতিষ্ঠানিক একটা ব্যবস্থা আইনজীবী সমিতি। এ সমিতিকে দখলের জন্য আওয়ামী লীগ সরকার বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে। বিশেষ করে রাষ্ট্রযন্ত্রকে তারা ব্যবহার করতে দ্বিধা করছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে ঠাকুরগাঁও পৌর মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মতবিনিময় সভায় বঙ্গবাজারের অগ্নিকাণ্ড প্রসঙ্গে তিনি এসব মন্তব্য করেন।

ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার দেশের এমন কী উন্নয়ন করছে যে, আজ একটা আগুন নেভানোর মতো তাদের সক্ষমতা নাই। যেই ফায়ার ব্রিগেড আছে, তারা ৪০টির ওপর ইউনিট কাজ করার পরও ঢাকার বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। অর্থাৎ এ ফায়ার ব্রিগেডের এত বড় আগুন নিয়ন্ত্রণে নেওয়ার মতো ক্ষমতা নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে পরিকল্পিতভাবে রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে ধ্বংস করেই ক্ষান্ত হয়নি। তারা অর্থনৈতিক ভিত্তিগুলোকে নড়বড়ে করে দিয়েছে। অথচ তারা বিভিন্ন রকমের কথা বলে।

এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানসহ দলের বিভিন্ন সহযোগী সংগঠন ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

যুদ্ধ বন্ধ করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে- ব্যাংককে জাতিসংঘের সম্মেলনে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাচন ব্যর্থ হলে এ বছরের ৭ জানুয়ারির ভোটে প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে- প্রধান নির্বাচন কমিশনার।
আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করালেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত।
আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। মে মাসে বৃষ্টির সম্ভাবণা থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ার সুযোগ কম। বৃষ্টির জন্য বিভিন্ন জেলায় বিশেষ নামাজ।
মিয়ানমারের সেনা বাহিনীর সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি।
গাজায় ইসরায়েল বাহিনীর হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে এভারটন। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।