ঢাকা,  রোববার  ২৯ জানুয়ারি ২০২৩

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

ওয়ানপ্লাসের নতুন চমক, পাত্তা পাবে না ল্যাপটপ

নিউজজার্নাল২৪ ডেক্স

প্রকাশিত: ১৩:৪৮, ১৫ নভেম্বর ২০২২

ওয়ানপ্লাসের নতুন চমক, পাত্তা পাবে না ল্যাপটপ

২০২৩ এর শুরুতে নতুন ফোন নিয়ে আসছে মোবাইল ফোন কোম্পানি ওয়ানপ্লাস। ওয়ানপ্লাসের নতুন মডেলের এই ফোনটির নাম হবে 'ওয়ানপ্লাস ১১আর'। জানা গেছে ওয়ানপ্লাসের নতুন এই ফোনটি নাকি প্রযুক্তিগত দিক থেকে টেক্কা দিবে একটি আস্ত ল্যাপটপকে!

জানা গেছে, ওয়ানপ্লাস ১১আর ফোনে থাকতে পারে ১৬ জিবি র‌্যাম। অথচ বাজারে বর্তমান সময়ে বেশিরভাগ ল্যাপটপে ৮ জিবি র‌্যাম ব্যবহার করা হয়।

এখানেই শেষ নয়। প্রধান চমক, কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট থাকতে পারে এই ফোনে, যা একে ল্যাপটপের সঙ্গে টেক্কা দিতে সাহায্য করবে।

আরও জানা যায়, ওয়ানপ্লাস ১১আর ফোনে থাকবে ৬.৭ ইঞ্চি এফএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্জ। ওয়ানপ্লাস ১১আর ফোনে থাকতে পারে ২৬৫ জিবি স্টোরেজ। ফোনের ব্যাক প্যানেলে থাকতে পারে তিনটি ক্যামেরা। এরমধ্যে প্রাইমারি ক্যামেরায় থাকতে পারে ৫০ মেগাপিক্সেল সেন্সর। সঙ্গে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিও কলের জন্য ব্যবহার হতে পারে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ৫ হাজার এমএএইচ ব্যাটারির সঙ্গে ফোনটিতে থাকতে পারে ১০০ ওয়াট সুপারভোক চার্জার।

ফোনের স্পেসিফিকেশনের তথ্য জানা গেলেও দাম সম্পর্কে কিছুই জানা যায়নি।