ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

প্রতারণা করলে বাণিজ্য মেলায় স্টল বাতিল : বাণিজ্য প্রতিমন্ত্রী

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৮, ২১ জানুয়ারি ২০২৪

প্রতারণা করলে বাণিজ্য মেলায় স্টল বাতিল : বাণিজ্য প্রতিমন্ত্রী

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৮তম আসর বসছে আজ (২১ জানুয়ারি)। এবারের মেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরসহ একাধিক মনিটরিং জোরদার থাকবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। প্রতারণার প্রমাণ পাওয়া গেলে বাতিল করা হবে স্টল বরাদ্দ বলেও হুঁশিয়ারি দেন তিনি।

শনিবার (২০ জানুয়ারি) পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবেশন সেন্টারে ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৪ (ডিআইটিএফ) উপলে সার্বিক বিষয়ে সংবাদ সম্মেলন করা হয়। এ সময় এ হুঁশিয়ারি দেন তিনি।

আহসানুল ইসলাম টিটু বলেন, বাণিজ্য মেলায় আগত দর্শনার্থীদের প্রতারিত হওয়ার সুযোগ রাখা হবে না। ভোক্তা অধিদফতরসহ একাধিক মনিটরিং জোরদার থাকবে। প্রতারণার প্রমাণ পেলে বাতিল হবে স্টল। মেলায় আসার জন্য মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে ব্যবহার করা হবে। পরিবহনে যোগাযোগের হাব হিসেবে থাকবে ফার্মগেট। সেখান থেকে মেলা পর্যন্ত দর্শনার্থীদের নিয়ে যাতায়াত করবে বিআরটিসি পরিবহন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, রপ্তানিকে বহুমুখীকরণের মাধ্যমে রফতানি বাড়ানোই বাণিজ্য মেলার মূল ল্য। গার্মেন্টসের মতো পাট ও চামড়াকে গুরুত্ব দিয়ে রফতানিতে জোর দিতে হবে।

বিভিন্ন ক্যাটগরির ৩৫১টি প্যাভিলিয়ন ও স্টল থাকছে এবারের আয়োজনে। এছাড়া দুই হলে ১৭৪টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। একই সঙ্গে থাকছে রেস্তোরাঁ, মসজিদ, ব্যাংক, এটিএম বুথ, শিশু পার্ক, মা ও শিশু কেন্দ্র। বাসের সার্ভিস রুটও বাড়ানো হয়েছে এ বছর।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।