ঢাকা,  বৃহস্পতিবার  ১৩ জুন ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বাংলাদেশ ফাইন্যান্সের নতুন পরিচালক মাহতাব উদ্দিন আহমেদ

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১৬, ৮ এপ্রিল ২০২৩

বাংলাদেশ ফাইন্যান্সের নতুন পরিচালক মাহতাব উদ্দিন আহমেদ

দেশের শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্সের পরিচালনা পর্ষদে যোগ দিলেন মাহতাব উদ্দিন আহমেদ। পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংক তাঁর নিয়োগ অনুমোদন করে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বাংলাদেশ ফাইন্যান্সের এক প্রেস বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

বাংলাদেশ ফাইন্যান্সের পরিচালনা পর্ষদে যোগ দেয়ার আগে সুদীর্ঘ ৩০ বছরের গৌরবাজ্জল ক্যারিয়ারে মাহতাব উদ্দিন আহমেদ রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা, ইউনিলিভারের ন্যাশনাল ফাইন্যান্স ডিরেক্টরসহ বিশ্বের বিভিন্ন দেশে- দেশী ও বহুজাতিক বেশকিছু প্রতিষ্ঠানের শীর্ষপদে কর্মরত ছিলেন। তার হাত ধরেই বাংলাদেশের টেলিকমিউনিকেশন সেক্টরের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।

বাংলাদেশ ফাইন্যান্সে মাহতাব উদ্দিন আহমেদ’র এই নিয়োগকে স্বাগত জানান, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মানোয়ার হোসেন। আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, মাহতাব উদ্দিন আহমেদের বোর্ডে অন্তর্ভূক্তকরণ করপোরেট গভর্নেন্স, দক্ষ ব্যবস্থাপনা পর্ষদ এবং আন্তঃনীরিাসহ বিভিন্ন ক্যাটাগরিতে বাংলাদেশ ফাইন্যান্সের অবস্থানকে সুসংহত ও সুদৃঢ় করবে।

এই নিয়োগকে স্বাগত জানিয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার হামিদ আশাবাদ ব্যক্ত করেন যে, বাংলাদেশের ফাইন্যান্সিয়াল সেক্টরে যে বিপ্লব সংঘটিত হচ্ছে;  মাহতাব উদ্দিন আহমেদের দতা ও দিকনির্দেশনায় তা এগিয়ে যাবে বহুদূর। বাংলাদেশ ফাইন্যান্স দেশের আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্যে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদেরকে সঙ্গে নিয়ে কোলাবরেশনের মাধ্যমে ফিনটেক ও ডিজিটাল বিজনেসকে যুক্ত করে যে মডেল নিয়ে কাজ করে যাচ্ছে সেখানে মাহতাব উদ্দিন আহমেদ বিশেষ ভূমিকা রাখবেন। তিনি আরও বলেন,  মাহতাব উদ্দিন আহমেদ’র বোর্ডে অন্তর্ভূক্তিকরণ নিশ্চিত করে;  বাংলাদেশ ফাইন্যান্সের টেকসই উন্নয়ন আরও বেগবান হবে।

এ বিষয়ে মাহতাব উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ ফাইন্যান্সের পরিচালক হিসেবে যোগ দিতে পেরে তিনি গর্বিত; প্রতিষ্ঠানটির উত্তরোত্তর সাফল্যে অবদান রাখবেন বলেও জানান তিনি।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন