ঢাকা,  শনিবার  ০৪ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের ঢাকা সফর

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৯, ২১ এপ্রিল ২০২৪

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের ঢাকা সফর

অস্ট্রেলিয়ার সিডনিতে দুই দিনব্যাপী আগামী ৩-৪ অক্টোবর অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস এক্সপোর প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের একটি শক্তিশালী প্রতিনিধি দল রোববার (২১ এপ্রিল) বাংলাদেশ সফর করবে।

এই উপলক্ষে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরাম সিডনির মিন্টুস্থ নিজস্ব কার্যালয়ে এক বৈঠকের আয়োজন করা হয়।

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি আব্দুল খান রতনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসানের সঞ্চালনায় বৈঠকে আগামী অক্টোবরে সিডনিতে তিন দিনব্যাপী ট্রেড ফেয়ার এর প্রস্তুতি হিসেবে আগামীকাল রোববার প্রতিনিধি দলের বাংলাদেশ সফরসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে জানানো হয়, ফোরামের প্রতিনিধি দল আগামী ২৬ ও ২৭ এপ্রিল ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিতব্য ট্রেড ফেয়ারে অংশ নিবে।

এছাড়াও এই ট্রেড ফেয়ার সফলভাবে সম্পন্ন করতে বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীন এক্সপোর্ট প্রোমোশন ব্যুরো (ইপিবি), ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধি দলের সাথে বৈঠকে মিলিত হবে। এছাড়াও ৩ ও ৪ অক্টোবর সিডনিতে দুই দিনব্যাপী ট্রেড ফেয়ারকে সফল করতে আগামী ৩০ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার ইন্টার কন্টিনেন্টাল হোটেলে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী, মন্ত্রণালয়ের অধীন রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি), এফবিসিসিআই, বাংলাদেশ হাইকমিশনার ক্যানবেরার হাইকমিশনার আল­ামা সিদ্দিকীসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত থাকবেন।

বৈঠকে ফোরামের উপদেষ্টা নাঈম আবদুল­াহকে সফরকারী প্রতিনিধি দলে অন্তর্ভুক্ত করার প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সফররত প্রতিনিধি দলে থাকবেন আবদুল খান রতন, মোজ্জামেল হক বাবু, শফিক শেখ, নাজমুল হাসান ও নাঈম আবদুল­াহ।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।