ঢাকা,  বৃহস্পতিবার  ১৩ জুন ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

বিজিএপিএমইএর নতুন সভাপতি মো. শাহরিয়ার

তামহীদ খান তিশাদ

প্রকাশিত: ২১:১২, ১৭ মে ২০২৪

বিজিএপিএমইএর নতুন সভাপতি মো. শাহরিয়ার

বিজিএপিএমইএর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মো. শাহরিয়ারছবি: সংগৃহীত

তৈরি পোশাকশিল্পের প্রয়োজনীয় সরঞ্জাম ও মোড়ক পণ্য সরবরাহকারী কারখানার মালিকদের সংগঠন বিজিএপিএমইএর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মো. শাহরিয়ার। এ ছাড়া প্রথম সহসভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ শহীদুল্লাহ চৌধুরী।

বিজিএপিএমইএর সাধারণ সদস্যদের ভোটে গত শনিবার ২১ জন পরিচালক নির্বাচিত হন। তাঁদের মধ্যে থেকে গত সোমবার একজন সভাপতি, একজন প্রথম সহসভাপতি ও তিনজন সহসভাপতি নির্বাচিত হয়েছেন। তাঁরা প্রত্যেকেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হোন। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. রাজ্জাকুল ইসলাম সভাপতি ও সহসভাপতিদের ওই দিনই নির্বাচিত ঘোষণা করেন।

সংগঠনের নতুন সভাপতি মো. শাহরিয়ার আদজি ট্রিমসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। এর আগে তিনি সংগঠনের পরিচালক পদেও ছিলেন। অন্যদিকে নির্বাচিত প্রথম সহসভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ চৌধুরী কিউএনএস ইন্ডাস্ট্রিজের এমডি।

নতুন কমিটিতে দ্বিতীয় সহসভাপতি নির্বাচিত হয়েছেন মেসার্স ইউনিয়ন লেবেল অ্যান্ড এক্সেসরিজের পরিচালক মো. মনিরুজ্জামান মোল্লা। এ ছাড়া সহসভাপতি পদে সিয়াম কম্পিউটারাইজড ইলাস্টিকের মো. মোবারক উল্লাহ মজুমদার এবং সহসভাপতি (অর্থ) এশিয়ান প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের এমডি মোজাহারুল হক নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামের ২১ পরিচালক পদে দুই প্যানেলের ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্যানেল দুটি ছিল ঐক্য পরিষদ ও অ্যাকটিভ মেম্বার্স ইউনিয়ন। ঐক্য পরিষদ প্যানেলের নেতৃত্ব ছিলেন আদজি ট্রিমসের এমডি মো. শাহরিয়ার। আর অ্যাকটিভ মেম্বার্স ইউনিয়ন প্যানেলের নেতৃত্ব দেন পলি প্ল্যান লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. নাছিরুল আলম। শেষ পর্যন্ত নির্বাচনে ঐক্য পরিষদের ১৪ এবং বাকি ৭ পদে জয়ী হয় অ্যাকটিভ মেম্বার্স ইউনিয়ন প্যানেলের প্রার্থী।

প্রায় ৩৩ বছর আগে বাণিজ্য সংগঠন হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়ের নিবন্ধন পায় বিজিএপিএমইএ। এরপর সাতজন সভাপতি দায়িত্ব পালন করেন। তাঁদের প্রত্যেকেই সমঝোতার ভিত্তিতে পর্ষদ গঠন করায় কখনোই ভোট দেওয়ার সুযোগ পাননি সাধারণ সদস্যরা। সর্বশেষ কমিটির কয়েকজন নেতার দ্বন্দ্বের কারণে সমঝোতায় নেতৃত্ব নির্বাচনের পরিবর্তে এবার ভোট হয়।

নতুন কমিটিতে ঢাকা অঞ্চলের পরিচালকেরা হলেন কাজী ফাহাদ, মো. ফিরোজ উদ্দিন, মো. সাইফুল ইসলাম, জহিরউদ্দিন মো. বাবর, এ টি এম কামরুজ্জামান, কাজী আশরাফুল হক, মো. আতিকুর রহমান ও মোহাম্মদ জসিম উদ্দিন, মো. নাছিরুল আলম, এ কে এম মোস্তফা সেলিম, মো. রফিকুল ইসলাম চৌধুরী ও জামিল আহমেদ। চট্টগ্রাম অঞ্চলের পরিচালকেরা হলেন বেলাল উদ্দিন, মো. শহীদুল ইসলাম চৌধুরী, মো. আবদুল ওয়াজেদ ও মোহাম্মদ বেলাল।

জানতে চাইলে বিজিএপিএমইএর নতুন সভাপতি মো. শাহরিয়ার    বলেন, ‘আড়াই বছর ধরে এই সংগঠনে একধরনের স্থবিরতা ছিল। ফলে আমাদের নতুন কমিটির প্রথম কাজই হবে সংগঠনের কার্যক্রমে গতিশীলতা। নির্বাচনের আগে আমরা ২৩ দফা ইশতেহার দিয়েছিলাম। আমরা সেটি বাস্তবায়নে শুরু থেকেই কাজ করব।’ তিনি জানান, বর্তমান প্রশাসকের কাছ থেকে ২৯ মে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবে নতুন কমিটি।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন