ঢাকা,  শনিবার  ০২ মার্চ ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

পঞ্চগড়ের ঘটনায় বিএনপির নেতা-কর্মীদের ফাঁসানো হচ্ছে: ফখরুল

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৯, ১২ মার্চ ২০২৩

পঞ্চগড়ের ঘটনায় বিএনপির নেতা-কর্মীদের ফাঁসানো হচ্ছে: ফখরুল

ছবি সংগৃহীত

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, পঞ্চগড়ের ঘটনায় রাজনৈতিক প্রতিহিংসা থেকে প্রকৃত আসামিদের আড়াল করতেই বিএনপির নেতা-কর্মীদের নামে মামলা দেওয়া হচ্ছে। 

গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে রবিবার (১২ মার্চ) সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। 

বিএনপি মহাসচিব বলেন, এই হামলা পূর্ব পরিকল্পিত। জনগণের দৃষ্টি সরাতে এবং বিএনপির ভাবমূর্তি নষ্ট করতে এটা একটা চক্রান্ত। গণতান্ত্রিক আন্দোলনকে নস্যাৎ করতে সরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক হামলা চালিয়েছে বলে অভিযোগ তার। 

মির্জা ফখরুলের দাবি, বিএনপি সবসময় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করে। কোনো সম্প্রদায়ের ওপর যেকোনো ধরনের হামলা দুঃখজনক, নিন্দনীয়। এ ঘটনায় পুলিশ দায়িত্বে চরম অবহেলা করেছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। 

তিনি বলেন, পঞ্চগড়ের ঘটনায় বিএনপির ১৮১ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় বিএনপি নেতা অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদের নেতৃত্বে দলটির গঠিত তদন্ত কমিটির রিপোর্ট জনগণকে জানাতেই এই সংবাদ সম্মেলন ডাকে বিএনপি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

রাজধানীর বেইলি রোডের অগ্নিকান্ডের ঘটনায় পুলিশ বাদী মামলা দায়ের। আসামি অজ্ঞাতনামা।
নিচতলার একটি দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বেইলী রোডের আগুনের সূত্রপাত - র‌্যাব মহাপরিচালক। নিহতের সংখ্যা বেড়ে ৪৬। ৪০ জনের মরদেহ হস্তান্তর। হাসপাতালে ভর্তি ১২ জনের অবস্থা আশংকাজনক।
বেইলী রোডে অগ্নিকান্ডের ঘটনায় রেস্টুরেন্টের মালিকসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।
ভবন মালিকদের উদাসীনতায় এতোগুলো মানুষকে জীবন দিতে হলো- জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অসন্তোষ। প্রকৃত ক্ষতিগ্রস্তরা যাতে বীমা সুবিধা পায় সেদিকে নজর দেয়ার আহবান।
নতুন ৭ প্রতিমন্ত্রী হলেন- নওগাঁর শহীদুজ্জামান সরকার (পরিকল্পনা), রাজশাহীর আব্দুল ওয়াদুদ (পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ), চট্টগ্রামের নজরুল ইসলাম চৌধুরী (শ্রম ও কর্মসংস্থান), সংরক্ষিত নারী আসনের এমপি রোকেয়া সুলতানা (স্বাস্থ্য), শামসুন নাহার (শিক্ষা), ওয়
উত্তর টেক্সাসে এক হাজার ৭০০ বর্গ মাইল বা চার হাজার ৪০০ বর্গ কিলোমিটার বনভূমি জুড়ে দাবানল জ্বলছে। টেক্সাসের ইতিহাসে এটিই সবচেয়ে বড় দাবানল।
পাকিস্তান জাতীয় পরিষদের নতুন স্পিকার আয়াজ সাদিক।
কুমিল্ল­া ভিক্টোরিয়ানসকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জিতলো ফরচুন বরিশাল।