ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

প্রধানমন্ত্রীকে হুমকির মামলায় ফের তিন দিনের রিমান্ডে বিএনপি নেতা চাঁদ

নিউজ জার্নাল ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৫, ৩০ মে ২০২৩

প্রধানমন্ত্রীকে হুমকির মামলায় ফের তিন দিনের রিমান্ডে বিএনপি নেতা চাঁদ

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আরো তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।  

মঙ্গলবার (৩০ মে) দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা আসামি আবু সাঈদ চাঁদকে রাজশাহী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ৪ (পুঠিয়ার আদালতে) এ হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানায়। 

বিচারক মাহবুব আলম রাষ্ট্র ও বাদী পক্ষের আইনজীবীদের শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ৫ দিনে রিমান্ডে ছিলেন বিএনপি নেতা আবু সাইদ চাঁদ। সোমবার তার রিমান্ড শেষ হলে মঙ্গলবার সকালে তাকে আদালতে হাজির করা হয়। 

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে নগরীর ভেরিপাড়া মোড়ে পুলিশ চেকপেস্টে মহানগর ও জেলা পুলিশের একটি বিশেষ টিম প্রাইভেটকার থেকে তাকে গ্রেফতার করে। পুলিশের দাবী এসময় তিনি একটি সাদা প্রাইভেট কার যোগে রাজশাহী নগরী থেকে পালিয়ে যাবার চেষ্টা করছিলেন। তবে বিএনপি নেতারা দাবী করেন আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে রাজশাহীর পুঠিয়া থানা সহ দেশের বিভিন্ন স্থানে একাধিক মামলা হওয়ায় ওই দিন তিনি আদালতে আত্মসমর্পণ করতে যাচ্ছিলেন। পথে পুলিশ তাকে গ্রেফতার করে।

গত ১৯ মে বিকালে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুরহাট উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি জনসমাবেশে দেয়া বক্তব্যে আবু সাইদ চাঁদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে হত্যার অভিযোগ ওঠে। ওই রাতেই তার বিরুদ্ধে পুঠিয়া থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা  কালাম আজাদ। একই অভিযোগে তার বিরুদ্ধে রাজশাহী মহানগর ও জেলায় ছয়টি মামলা সহ দেশের বিভিন্ন স্থানে অনেকগুলো মামলা হয়েছ।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

যুদ্ধ বন্ধ করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে- ব্যাংককে জাতিসংঘের সম্মেলনে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাচন ব্যর্থ হলে এ বছরের ৭ জানুয়ারির ভোটে প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে- প্রধান নির্বাচন কমিশনার।
আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করালেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত।
আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। মে মাসে বৃষ্টির সম্ভাবণা থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ার সুযোগ কম। বৃষ্টির জন্য বিভিন্ন জেলায় বিশেষ নামাজ।
মিয়ানমারের সেনা বাহিনীর সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি।
গাজায় ইসরায়েল বাহিনীর হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে এভারটন। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।