ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

দ্বীনের পথ ও ব্যবসার কারণে রাজনীতি থেকে সরে দাঁড়াচ্ছি:তমিজী হক

প্রকাশিত: ২২:৫৯, ৩০ সেপ্টেম্বর ২০২৩

দ্বীনের পথ ও ব্যবসার কারণে রাজনীতি থেকে সরে দাঁড়াচ্ছি:তমিজী হক

ফাইল ছবি

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্যপদসহ সব সদস্য পদ থেকে অব্যাহতি চেয়ে দলীয় সভাপতি শেখ হাসিনা বরাবর আবেদন করেছেন আদম তমিজি হক।

শনিবার (৩০ সেপ্টেম্বর) আবেদনের কপি ফেসবুকে নিজেই পোস্ট করে এ তথ্য জানিয়েছেন তিনি। হক গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হক বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন।

আবেদনে আদম তমিজি হক লিখেছেন, ‘মাননীয় সভানেত্রী, যথাবিহিত সম্মানপূর্বক এই যে, আমি আদম তমিজি হক বিগত সাত বছর ধরে বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে একনিষ্ঠভাবে কাজ করে আসছি এবং দলের পক্ষে যথাসম্ভব উন্নয়নমূলক কাজে অবদান রেখেছি। এই ধারাবাহিকতায় আমি বাংলাদেশ আওয়ামী লীগের প্রাথমিক সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্যপদ লাভ করি।’

তিনি লেখেন ‘মাননীয় সভানেত্রী বর্তমানে আমি পরিবারসহ সৌদি আরবে স্থায়ী বসবাস শুরু করার কারণে রাজনীতির সঙ্গে সংযুক্ত থাকা সম্ভব হচ্ছে না। আমি জীবনের বাকি সময়টুকু দ্বীনের (ইসলাম ধর্মের) পথে এবং ব্যবসায়িক কাজে মনোনিবেশ করতে চাচ্ছি। তাই বাংলাদেশ আওয়ামী লীগের সব পদ থেকে অব্যাহতি চাচ্ছি।’

এ বিষয়ে জানতে চাইলে আদম তমিজি হক বলেন, ‘গত সাত বছর ধরে আওয়ামী লীগের সঙ্গে কাজ করে আসছি, উন্নয়নমূলক কাজে অংশ নিয়েছি। প্রধানমন্ত্রী আমাকে দলে পদ দিয়ে সম্মানিত করেছেন। এ জন্য তার প্রতি আমি কৃতজ্ঞ। এখন আমি ধর্ম ও ব্যবসায় মনোযোগ দিতে চাই। সে জন্য রাজনীতি থেকে সরে দাঁড়াচ্ছি।’

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য আদম তমিজি হককে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশের কথা জানানো হয় গত ১৭ সেপ্টেম্বর। ওই দিন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছিলেন কমিটির সভাপতি শেখ বজলুর রহমান। পরে এ বিষয়ে আর কোনও অগ্রগতি হয়নি। এ বিষয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নিবার্হী কমিটির বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন একাধিক নগর আওয়ামী লীগের নেতা। তার আগেই দলের সব পদ থেকে অব্যাহতির আবেদন করলেন তমিজি হক।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

দেশে চলমান তাপদাহের কারণে আজ (৪ মে) ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুরসহ ২৫ জেলায় সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
কোরবানীর ঈদের দেড়মাস আগে থেকেই চড়া মসলার বাজার। এলাচের দাম বেড়েছে কেজিতে দেড় হাজার টাকা। আদা-রসুনের মূল্যও ঊর্ধ্বমুখী।
পাকিস্তানে বাস খাদে পড়ে অন্তত ২০ জন নিহত।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের আইনের শাসন বজায় রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
অভিষেকে উজ্জ্বল তানজিদ, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।